fbpx

মারাঠি রানী অহিল্যাবাইয়ের চরিত্রে প্রিয়াঙ্কা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মালোয়া রাজ্যের হোলকর রাজবংশের শাসক রানী অহিল্যাবাই হোলকরকে নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করছেন ভারতীয় গীতিকার ও লেখক মনোজ মুন্তাশির। তিনি থাকবেন প্রযোজনার দায়িত্বে। পরিচালক হিসেবে থাকবেন দিলীপ ভোঁসলে।

মনোজ চাচ্ছেন সিনেমায় অহিল্যাবাইয়ের চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়া অভিনয় করুক। তিনি বলেন, ‘প্রিয়ঙ্কার মধ্যে এই চরিত্রটা ফুটিয়ে তোলার যাবতীয় গুণ রয়েছে। ‘বাজিরাও মস্তানি’ ছবিতে কাশীবাইয়ের চরিত্রে ওর পারফরম্যান্স আমাকে মুগ্ধ করেছিল। আমার স্ক্রিপ্ট চূড়ান্ত হয়ে গেলেই প্রিয়াঙ্কার সঙ্গে যোগাযোগ করব।’

প্রায় বিশ বছর আগে মনোজ মধ্যপ্রদেশের মাহেশ্বরে বেড়াতে গিয়েছিলেন। সেসময় অহিল্যাবাইয়ের শৌর্য ও রাজপাট পরিচালন ক্ষমতার প্রতি আকৃষ্ট হন তিনি। তখন থেকেই এই মরাঠি রানীকে নিয়ে সিনেমা তৈরির কথা ভেবেছিলেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মহিলা শাসকের কথা বললেই আমরা ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের প্রসঙ্গ উত্থাপন করি। অহিল্যাদেবীও কোনও অংশে কম ছিলেন না। একদিকে যেমন তিনি বীর যোদ্ধা ছিলেন, তেমনই দক্ষ শাসক ছিলেন।’

সিনেমার নামও চূড়ান্ত হয়ে গেছে, ‘পুণ্যশ্লোক অহিল্যাবাই’। আপাতত ছবির প্রি-প্রোডাকশনের কাজ চলছে।

উল্লেখ্য, বর্তমানে প্রিয়াঙ্কা হলিউডে নিয়মিত কাজ করলেও বলিউডে বেশ বেছে বেছে কাজ করছেন। তবে প্রিয়াঙ্কা সবসময়ই বলে এসেছেন, হিন্দিতে পছন্দমত প্রজেক্টের জন্য তিনি মুখিয়ে আছেন। যেহেতু হলিউডে তার স্বতন্ত্র জায়গা তৈ রি হয়ে গেছে তাই হিন্দি প্রজেক্ট পছন্দ করার ব্যাপারে বেশ সতর্ক এই অভিনেত্রী।

Advertisement
Share.

Leave A Reply