fbpx

মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অভিনয় আর ডিস্কো ড্যান্সের তালে জয় করেছেন কোটি মানুষের হৃদয়, রাজনীতিতেও তার দাপুটে উপস্থিতি। উত্তর কলকাতার জোড়াবাগান থেকে মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রি – সমান ভাবে জনপ্রিয়। তিনি সুপারস্টার মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড

তারুণ্য মিঠুন চক্রবর্তী

বাংলাদেশে জন্ম নেয়া গৌরাঙ্গ চক্রবর্তী থেকে ভারতীয় সিনেমার কিংবন্তি অভিনেতা! জনপ্রিয় এই তারকার অজানা গল্প দুই মলাটে নিয়ে এসেছেন লেখক রাম কমল মুখপাধ্যায়। অভিনয়, প্রেম, বিতর্ক সব কিছু নিয়ে লেখা এই বইয়ের নাম ‘ মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড।

মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড


খ্যাতিমান এই অভিনেতার অজানা গল্প দুই মলাটে নিয়ে এসেছেন লেখক রাম কমল মুখপাধ্যায়। ছবি: সংগৃহীত

শোনা গেছে, অভিনেত্রী হেমা মালিনীর অনুরোধেই রাম কমলকে এই বই লেখার অনুমতি দিয়েছিলেন দাদা।

মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড

ডিস্কো ড্যান্স দিয়ে বলিউড সিনেমায় চমক এনেছিলেন মিঠুন চক্রবর্তী। ছবি: সংগৃহীত

পরিচালক মৃণাল সেনের ‘মৃগয়া’ দিয়ে সিনেমায় অভিষেক মিঠুন চক্রবর্তীর। প্রথম ছবিতেই পেয়েছেন জাতীয় পুরস্কার। স্বপ্ন ছিল মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির ‘হিরো’ হওয়ার। সেখানে নিজেকে থিতু করতে পোড়াতে হয়েছে অনেক কাঠখর। আর এর জন্য মহাস্ত্র হিসেবে কাজ করেছে নাচের দক্ষতা। একেবারে অন্য রকম নাচ দিয়েই হিন্দি সিনেমাপ্রেমীদের তাক লাগিয়েছিলেন তিনি। ধীরে ধীরে হয়ে উঠেছেন মিঠুন চক্রবর্তী। সেখান থেকে বাঙ্গালি দাদা।

বর্ণময় জীবনের ঘাত-প্রতিঘাত, ওঠা-পড়া সবই তুলে ধরা হয়েছে এই বায়োগ্রাফিতে। অভিনেতা মিঠুনের জীবন থেকে ব্যক্তি মিঠুনের চড়াই-উৎড়াই কিছুই বাদ পড়েনি।

মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড

ছবি: সংগৃহীত

রাজনীতিতেও আলোচনা সমালোচনায় রয়েছেন ‘ এমএলএ ফাটা কেষ্ট; খ্যাত এই অভিনেতা। এক সময়ের অতিবাম-  সিপিএম, তৃণমূল ঘুরে পদ্ম শিবিরে। ক্ষণে ক্ষণে রাজনৈদিক মত পরিবর্তনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রোলের মুখেও পড়েছেন তিনি। দীর্ঘ বিরতির পর আবার ফিরেছেন অভিনয়ে। সব মিলে অদম্য এক জেদের নাম ‘মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অব বলিউড।

Advertisement
Share.

Leave A Reply