fbpx

মিডিয়া বক্তব্য অন্যভাবে উপস্থাপন করলে দুঃখ লাগে: পররাষ্ট্রমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে সবার বাক স্বাধীনতা আছে। তাই সবাই সব কথা বলতে পারে। তবে মিডিয়া বক্তব্য অন্যভাবে উপস্থাপন করলে দুঃখ লাগে। এসময় মিডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ জানান মন্ত্রী।

১৯ আগস্ট (শুক্রবার) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী জানান, ‘দ্রব্যমূল্য বাড়ায় জনগণ কষ্টে আছে। যে তেল ৯০ টাকা ছিল সেটা হয়ে গেল ১৫০ টাকা। আমি এটা কোনোভাবে অংকে মেলাতে পারি না। ডিজেলের দাম বেড়েছে প্রতি লিটারে ২৮ টাকা। দাম ধরা উচিত ছিল, এক টাকা বা কয়েক পয়সা। কিন্তু একি কাণ্ড, সবকিছুর দাম হু হু করে বেড়ে উঠলো।’

তিনি বলেন, আমরা এ জন্য খুব উদ্বিগ্ন। শেখ হাসিনার সরকার সাধারণ মানুষের বন্ধু। আমরা সরকারে আছি সাধারণ লোকের জন্য। মানুষের যাতে কষ্ট না হয়, সেইটা আমাদের একমাত্র লক্ষ্য।

তিনি বলেন, ইসরায়েলে যখন যুদ্ধ হয়, তেলের দাম বাড়ে, পৃথিবীতে খাদ্যঘাটতি হয়। এখন ৫০ বছর পরে এসেও আমি তাজ্জব, এখনো যুদ্ধ একটা লেগেছে আর তেলের দাম ও খাদ্যদ্রব্যেরও দাম বেড়েছে। এটা খুব আশ্চর্যের বিষয়।

আর এজন্য সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন মন্ত্রী। তিনি জানান, দেশে যদি অস্থিতিশীলতা তৈরি হয়, তাহলে যারা অপপ্রচার করছে, তারাও ভালো থাকতে পারবে না।

এর আগে দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান পররাষ্ট্রমন্ত্রী। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন।

Advertisement
Share.

Leave A Reply