fbpx

মিমের নতুন চরিত্রের নাম ‘ইয়াসমিন’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। গেল বছর মুক্তি পাওয়া তার দু’টি সিনেমাই দর্শকমহলে প্রশংসা কুড়িয়েছে। ‘পরাণ’ ও ‘দামাল’ সিনেমার এই সফলতায় এ নায়িকার বৃহস্পতি যেন তুঙ্গে রয়েছে। বদলে গেছে তার ক্যারিয়ারের চিত্রও। প্রতিনিয়তই পাচ্ছেন নতুন ছবির প্রস্তাব। কিন্তু মিম এগুতে চাচ্ছেন বেশ বুঝে শুনে। এরই ধারাবাহিকতায় নতুন সুখবর দিলেন মিম।

সুখবর হচ্ছে তিনি নতুন আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এই সিনেমার নাম ‘আমি ইয়াসমিন বলছি’। ছবিটিতে নাম ভূমিকায় দেখা যাবে মিমকে। মানে অনন্যা ও হাসনার পর এবার ইয়াসমিন হিসেবে মিমকে দেখবেন দর্শক। ছবিটি পরিচালনা করবেন তরুণ নির্মাতা সুমন ধর।

২৪ আগস্ট, ১৯৯৫, দিনাজপুর। কিশোরী ইয়াসমিনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল সেদিন। এরপর বিভিন্ন ঘটনা পরম্পরায় বাংলাদেশ সরকার ২৪ আগস্টকে নারী নির্যাতন প্রতিরোধ দিবস হিসেবে পালন করে আসছে। এই সত্য ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে ‘আমি ইয়াসমিন বলছি’।

ইয়াসমিনের মতো আলোচিত চরিত্রে অভিনয় প্রসঙ্গে মিম বলেন, ‘পরাণ ও দামাল মুক্তির পর চলচ্চিত্রে আমার নতুন জন্ম হয়েছে। এর মধ্যে অনেক চিত্রনাট্য হাতে এসেছে। ভেবেছি, বহু বছর পর দর্শক আমাকে যে ভালোবাসা দিয়েছেন, সেই ভালোবাসা ধরে রাখতে হবে। যেসব চিত্রনাট্য এসেছে, তার মধ্যে গল্প খুঁজেছি, চরিত্র খুঁজেছি, চ্যালেঞ্জ খুঁজেছি। তাই গণহারে কাজ হাতে নিইনি। এই চিত্রনাট্য পড়তে বসে কেঁদে ফেলেছি। চিত্রনাট্য পড়ে যদি অভিনেতা কেঁদে ফেলেন, আমি নিশ্চিত সেই সিনেমা দেখে দর্শকও কাঁদবেন।’

এদিকে, সম্প্রতি মিম কলকাতার সুপারস্টার জিৎ এর সঙ্গে ‘মানুষ’ নামের নতুন একটি ছবির শুটিং শেষ করেছেন এটি পরিচালনা করেছেন বাংলাদেশি নির্মাতা সঞ্জয় সমাদ্দার।

Advertisement
Share.

Leave A Reply