fbpx

মিরপুরে ভরদুপুরে সুইং; প্রথম দশ ওভারে প্যাভিলিয়নে চারজন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তরুণ দল নিয়ে বিশ্বকাপ সেমিফাইনালিস্টদের বিপক্ষে হাবুডুবু খাচ্ছে বাংলাদেশ। হাসান আলী-মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের সুইং-পেস ও বুদ্ধিদীপ্ত বোলিংয়ের তোপে ১০ ওভার পূর্ণ না হতেই বাংলাদেশ হারিয়েছে নাইম শেখ, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট। স্কোরবোর্ডে জমা হয়েছে মাত্র ৪০ রান।

বাংলাদেশের বিরুদ্ধে সিরজের প্রথম ম্যাচে পাকিস্তানের বোলিং ইনিংসের শুরু করেন মোহাম্মদ নাওয়াজ। প্রথম ওভারে উইকেটে স্পিন না পেয়ে দ্বিতীয় ওভারেই অধিনায়ক বাবর আজম বল তুলে দেন হাসান আলীর হাতে আর তাতেই উইকেটে সুইংয়ের উপস্থিতি ধরা পড়ে।

হাসানের নিরীহ বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন নাঈম শেখ। আর তিন নম্বরে নেমে সুইঙ্গয়ে খাবি খান নাজমুল হোসেন শান্ত। সুইংয়ে পরাস্ত হয়ে টপ এজ হয়ে ফিল্ডারের হাতে বল না যাওয়ায় অল্পের জন্য রক্ষা পান শান্ত। টপ এজ ছাড়াও ওই ওভারে অল্পের জন্য ব্যাটের কানা ছুঁয়ে যায়নি শান্তর।

তৃতীয় ওভারে বল করতে আসেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। সাদামাটা পেইসের ও্যাসিমও পান সুইং। মোহাম্মদ ওয়াসিমের হালকা আউট সুইঙ্গয়ের বল স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন অভিষিক্ত সাইফ হাসান। করেন ৮ বলে ১ রান।

এরপর শান্তও রান বাড়ানোর চেষ্টায় বাজে শট খেলে উইকেট উপহার দিয়ে ফেরেন ৭ রানে। এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের ব্যাটে সামান্য প্রতিরোধের আভাস পাওয়া গেলেও তা মিলিয়ে যায় নবম ওভারে রিয়াদের আউটে। মোহাম্মদ নাওয়াজের বলটি একেবারে হালকা ছোঁয়াতেই স্ট্যাম্পের বেল পড়ে যায়। অধিনায়ক আউট হন ৬ রানে।

হাসান-ওয়াসিমের বলে সুইং দেখে প্রশ্ন জাগে শাহীন আফ্রিদি খেললে কি করতেন টাইগার ব্যাটাররা। আরও বড় প্রশ্নের জায়গা এই উইকেটে কেন টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত মাহমুদউল্লাহর দলের। তবে কি আরও একবার উইকেট পড়তে ব্যর্থ টাইগার টিম ম্যানেজমেন্ট?

Advertisement
Share.

Leave A Reply