fbpx

মিশরে আবারো ট্রেন দুর্ঘটনা, নিহত ১১, আহত ৯৮

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিশরের রাজধানী কায়রোর উত্তরে আবারো ট্রেন লাইনচ্যুত হয়ে মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, এ দুর্ঘটনায় নিহত হয়েছেন ১১ জন এবং আহত হয়েছেন ৯৮ জন।

মিশর জাতীয় রেলওয়ে এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে, রবিবার দেশটির স্থানীয় সময় দুপুর ১টা ৫৪ মিনিটে কায়রোর প্রায় ৪০ কিলোমিটার উত্তরে কালিউবিয়া প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। ট্রেনটি কায়রো থেকে নীল নদের বদ্বীপ অঞ্চলের মানসৌরা শহরে যাচ্ছিল। সে সময়ই ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে বলে জানায় রেলওয়ে কর্তৃপক্ষ।

মিশরে আবারো ট্রেন দুর্ঘটনা, নিহত ১১, আহত ৯৮

ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হয়। ছবি: রয়টার্স

মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনার পর ৫০টিরও বেশি অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আহতদের কালিউবিয়া প্রদেশের বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়।

সম্প্রতি মিশরে বেশ কয়েকটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে, গেল মার্চ মাসে কায়রো থেকে প্রায় ৪৪০ কিলোমিটার দক্ষিণে তাহতার কাছে দু’টি ট্রেনের সংঘর্ষের ঘটনায় ২০ জন নিহত এবং অন্তত ২০০ জন আহত হয়। এরপর চলতি মাস এপ্রিলে কায়রো থেকে প্রায় ৭০ কিলোমিটার উত্তরে মিনা আল কাম শহরের কাছে একটি ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হয়ে ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটে। পরপর এই দুর্ঘটনার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু মিশরীয় দেশটির পরিবহনমন্ত্রী জেনারেল (অব.) কামেল এল ওয়াজিরের পদত্যাগ দাবি করেন। তবে, জেনারেল কামেল এসব দাবি প্রত্যাখ্যান করে রেল নেটওয়ার্কের উন্নয়নে কাজ করে যাওয়ার আশ্বাস দেন।

Advertisement
Share.

Leave A Reply