fbpx

মুচলেকা দিয়ে জামিন পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৫ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন পেলেন মুন্সীগঞ্জের বিজ্ঞানশিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। রবিবার দুপুরে মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আক্তার ভূঁইয়া তাকে জামিন দেন। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম।

১৯ দিন আগে ধর্ম অবমাননার অভিযোগে করা মামলায় কারাগারে রাখা হয় হৃদয় মণ্ডলকে।

হৃদয় মণ্ডলের আইনজীবী আমানুল্লাহ জানান, ২২ মার্চ তাকে গ্রেপ্তারের পরদিন আদালতে তোলা হয়। সেদিন জামিন চাইলে বিচারক আবেদন গ্রহণ করেননি। পরে ২৮ তারিখ আবারও জামিন আবেদন করা হয়। সেদিনও জামিন মেলেনি। এরপর জজ আদালতে জামিনের জন্য আবেদন করা হয়।

হৃদয় মণ্ডলের স্ত্রী ববিতা হাওলাদার বলেন, ‘স্বামী জামিন পাওয়ায় আমি খুশি। আমি তাকে নিয়ে যেন নিরাপদে থাকতে পারি। আমার স্বামী যেন নিরাপত্তাহীনতায় না ভোগে।’

গত ২০ মার্চ মুন্সীগঞ্জ সদরের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ক্লাসে বিজ্ঞানের বিভিন্ন দিক নিয়ে ক্লাসে আলোচনা করেন হৃদয় মণ্ডল। তিনি ধর্মকে একটি ‘বিশ্বাস’ এবং বিজ্ঞানকে ‘প্রমাণভিত্তিক জ্ঞান’ হিসেবে ব্যাখ্যা করেন। এসময় এক শিক্ষার্থী গোপনে তার কথা রেকর্ড করেন।

পরে শিক্ষার্থীরা তার বিরুদ্ধে প্রধান শিক্ষক আলাউদ্দিন আহমেদের কাছে ধর্ম অবমাননার অভিযোগ দেয়। কারণ দর্শানোর নোটিশ দিয়ে প্রধান শিক্ষক তিন দিনের মধ্যে শিক্ষক হৃদয় মণ্ডলকে জবাব দিতে বলেন।

তবে জবাব দেওয়ার আগেই শিক্ষার্থী ও বহিরাগতদের কারণে পরিস্থিতি বেগতিক হলে হৃদয় মণ্ডলকে থানায় নিয়ে যায় পুলিশ। রাতে তার নামে মামলা করেন স্কুল সহকারী মো. আসাদ।

Advertisement
Share.

Leave A Reply