fbpx

মুন্সিগঞ্জে পৌর মেয়রের বাড়িতে বিস্ফোরণে দগ্ধ ১৩

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুন্সিগঞ্জের মিরকাদিমে পৌর মেয়রের বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পৌরসভার ২ মেয়র, ২ কাউন্সিলর ও মেয়রের পরিবারের সদস্যসহ মোট ১৩জন আগুনে পুড়ে গেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে মিরকাদিম পৌর মেয়র আবদুস সালামের বাড়িতে বিস্ফোরণে পুড়ে যাওয়া ৯ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। আর বাকিদের মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাখা হয়।

স্থানীয়রা জানায়, বিস্ফোরণের আগে রাত ৮টায় পৌর মেয়র আবদুস সালাম তার পৌরসভার সব কাউন্সিলর ও কর্মীদের নিয়ে মিটিংয়ে বসেছিল নিজ বাড়িতে। সে সময় হঠাৎই বিকট শব্দে বিস্ফোরণে তার বাড়িতে আগুন জ্বলে উঠে। বিস্ফোরণের তীব্রতায় বাড়ির আসবাবপত্র, জানালার কাঁচ সব ভেঙে চুরমার হয়ে যায়। এ সময় আশপাশের লোকজন বিস্ফোরণের শব্দে ছুটে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

আহতরা দাবি করছেন, প্রতিপক্ষের পরিকল্পিত বিস্ফোরণ ছিল এটি। তারা বলছেন, তাদের নিক্ষেপ করা বোমার বিস্ফোরণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে, পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, গ্যাসের লাইনে লিকেজ হওয়ার কারণে এ বিস্ফোরণ ঘটেছে।

মুন্সিগঞ্জ ডিবি পুলিশের পরিদর্শক মোজাম্মেল হক জানান, বিস্ফোরণের পরপরই তারা ঘটনাস্থলে পৌঁছে সেখানে বাইরে থেকে বোমা হামলার কোন আলামত পাননি। তারা ধারণা করছেন, রান্নাঘরের গ্যাস লিকেজ হয়ে তা পুরো ঘরে ছড়িয়ে পড়ে। পরে ম্যাচের কাঠি জ্বালাতেই এ বিস্ফোরণ ঘটে।

মুন্সিগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) রাজীব খান জানান, ঘটনাস্থলে বোমার কোন আলামত পাওয়া না গেলেও বোমা বিশেষজ্ঞ দল ডাকা হয়েছে। তাদের তথ্যের ভিত্তিতে এবং তদন্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা মেডিকেল কলেজের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক জানান, সেখানে পোড়া অবস্থায় ভর্তি হওয়া ৯ জনের মধ্যে পৌর মেয়র আবদুস সালামের স্ত্রী ছাড়া বাকি সবার অবস্থা এখন আগের চেয়ে ভালো। তবে, মেয়রের স্ত্রীর অবস্থা এখনো আশংকামুক্ত নয়।

Advertisement
Share.

Leave A Reply