fbpx

মুশফিক প্রসঙ্গে রিয়াদের মুখে তালা; ফাঁস করতে চাননা ‘ভেতরের কথা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সংবাদ সম্মেলনে অপ্রিয় প্রশ্নটি করেই ফেললেন একজন গণমাধ্যমকর্মী, “কাউকে বাদ দিতে হবে, জন্যই কি এতো নতুন অপরীক্ষিতদের সুযোগ দেওয়া?”

ঠান্ডাস্বরে মাহমুদউল্লাহ রিয়াদের জবাব “যারা সুযোগ পেয়েছে তারা যোগ্য বলেই সুযোগ পেয়েছে, আর কিছু না”

রিয়াদের এই ঠান্ডা জবাবে ততক্ষণে আসলে উপস্থিত কারো অবাক হওয়ার আর কিছু ছিলো না। কারণ যে ইঙ্গিতটি এই প্রশ্নে করা হয়েছে সেই ‘কাউকে’ সম্পর্কে সরাসরি প্রশ্ন করেও রিয়াদের কাছ থেকে কোন জবাব এই সংবাদ সম্মেলনে বের করা সম্ভব হয়নি।

খোলাসা করা যাক, সাকিব তামিম ইনজুরির জন্য না খেললেও মুশফিকুর রহিম এই সিরিজ খেলার জন্য সম্পূর্ণ ফিট ছিলেন। কিন্তু দল ঘোষণার কিছুদিন আগে গুঞ্জন উঠলো, মুশফিককে নাকি এই সিরিজে ‘বিশ্রাম’ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। দল ঘোষণার দিন এই গুঞ্জনকে সত্য করলেন প্রধান নির্বাচক। কিন্তু এরপরদিনই গণমাধ্যমের সামনে মুশফিকুর রহিমই ফাটিয়েছেন বোমা! তিনি নাকি বুঝতেই পারছেন না যে এটি আদতে বিশ্রাম, নাকি বিশ্রামের আড়ালে তাকে দলের সমীকরণ থেকেই বাদ দেওয়ার চেষ্টা? এমনকি বোর্ড কর্মকর্তা, নির্বাচক বা টিম ম্যানেজমেন্টের কাছ থেকেও নাকি এই প্রসঙ্গে পরিষ্কার কোন বার্তা পাননি মুশফিক।

এবং মুশফিকের দীর্ঘদিনের সতীর্থ ও বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদকেও যখন এই প্রসঙ্গে বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে একাধিকবার প্রশ্ন করা হলো, তিনিও গণমাধ্যমকে পরিষ্কার কোন বার্তা দিতে রাজি হলেন না। এমনকি এ বিষয়ে কথা বললে নাকি ‘ভেতরের অনেক খবর’ বেরিয়ে যাবে জাতীয় রহস্যময় ইঙ্গিতও দিয়েছেন রিয়াদ।

“পুরো বিষয়টা নিয়ে আমার পয়েন্ট অব ভিউ বলতে চাইলে আসলে এখন অনেক ভেতরের কথাও বলতে হবে যার জন্য আমি মনে করি এটা সঠিক সময় না। এছাড়া আমি মনে করি এই বিষয়ে কথা বলার জন্য আমি সঠিক ব্যক্তিও নয়, এই প্রসঙ্গে যেকোন কথা টিম ম্যানেজমেন্ট থেকে আসাই ভালো।”

আজ মুশফিকের সাথে হয়েছে, কাল এমন কিছু রিয়াদের সাথেও হতে পারে; বা হতে পারে অন্য কোন সিনিয়রের সাথে। ক্যারিয়ারের এই পর্যায়ে এসে বোর্ডের কাছ থেকে এমন আচরণ কতোটুকু কাম্য?

“আল্লাহ সহায় হলে আরো বেশকিছুদিন খেলা চালিয়ে যাবো। তবে এই ব্যাপারগুলি নিয়ে আগেও কখনো চিন্তা করিনি এখনো করিনা। শুধু সিনিয়র বলে আমাদের ওপর যে চাপ থাকে তা তো নয়। জুনিয়র যারা আছে তাদেরও অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়।”

দলে চারজন নতুন মুখ যাদের কারো এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলার অভিজ্ঞতা নেই, তিনজনের আন্তর্জাতিক ক্রিকেট খেলারই অভিজ্ঞতা নেই! হুট করে পাকিস্তানের মতো একটি দলের বিপক্ষে এতোজন একেবারেই আনকোরা নতুনকে সুযোগ দেওয়া নিয়ে অনেকেরই রয়েছে মিশ্র অভিজ্ঞতা। তবে রিয়াদ জানালেন এই তরুণ দলের সামর্থ্য সম্পর্কে তিনি নিঃসন্দেহ।

“হ্যা আমাদের অনেক নতুন, তরুণ মুখ আছে যারা ট্যালেন্টেড এবং মাঠে নেমে পারফর্ম করতে মুখিয়ে আছে। তাদে জন্য এটি খুব ভালো সুযোগ। এবং এই দলে কিছু বেশ ভালো ফিল্ডার রয়েছে। আশাকরি বিশ্বকাপে আমরা ফিল্ডিংয়ে যে ভুলগুলো করেছিলাম সেগুলো কাটিয়ে উঠে এবার ফিল্ডিং অনেক ভালো পারফর্ম করবো।”

বাংলাদেশে সিরিজ আর সংবাদ সম্মেলনে পিচ নিয়ে কথা উঠবে না তা তো হয়না। পিচ নিয়ে অনেকেরই অভিযোগ রয়েছে। তবে রিয়াদ জানালেন এই সিরিজে নাকি পিচ নিয়ে ‘সবার প্রত্যাশা’ই পূরণ হবে। কতোটা হয় সেটিই এখন দেখার বিষয়।

Advertisement
Share.

Leave A Reply