fbpx

মুস্তাফিজকে বিসিবির চিঠি, বিসিবিকে মুশফিকের চিঠি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুস্তাফিজুর রহমানকে শেষ কবে লাল বলে প্র্যাকটিস করতে দেখেছিলেন মনে করতে পারবেন? কখনো বায়োবাবলের মানসিক চাপের অভিযোগ, কখনো আইপিএলে অধিক মনোযোগ। এসবের কারণে মুস্তাফিজের টেস্ট খেলার প্রতি আগ্রহ নেই। বাংলাদেশের হয়ে সাদা বলের ক্রিকেট আর ফ্রাঞ্চাইজি লিগই আপাতত মুস্তাফিজের ইস্টারেস্টের জায়গা। এই কথাগুলো গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেট মহলে সবার্ধিক উচ্চারিত কথাগুলোর মধ্যে অন্যতম। এসব নিয়ে বিসিবিরও অভিযোগের কমতি ছিলো না। এবার সব কিছু খোলাসা করতে, একটা সমাধানে আসতে বিসিবি দারস্থ হয়েছে মুস্তাফিজের।

যার জন্য মুস্তাফিজকে ৭২ ঘন্টার সময় বেধে দিয়েছে বোর্ড। অলরাউন্ডারকে এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির এক কর্মকর্তা। সেই চিঠিতে এই বাহাতি পেসারের কাছে ক্রিকেট বোর্ডের জানতে চাওয়া, তার ভবিষ্যৎ পরিকল্পনা কী? টেস্ট ক্রিকেট নিয়ে আপাতত তিনি কী ভাবছেন?

টাইগারদের পেস ইউনিটের দুই প্রধান ভরসা তাসকিন আর শরীফুলের ইনজুরিতে পড়ার পর এই প্রশ্নগুলো বার বারই সামনে আসছে। অভিজ্ঞ মুস্তাফিজই এখন ফার্স্ট চয়েজ। গত মার্চে প্রকাশিত বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে এই পেসারকে রাখা হয়েছে সাদা বলের চুক্তিতে। ২০১৫ তে টেস্ট অভিষেক হওয়া এই পেসার টেস্ট খেলেছেন ১৪ টা। যার শেষটা ২০২১ এর ফেব্রুয়ারীতে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এদিকে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ট্যুর থেকে ছুটি চেয়ে বিসিবিকে চিঠি দিয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এ সময় হজ করতে সৌদি আরব থাকবেন মুশফিক। সবকিছু ঠিকঠাক থাকলে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মালিককে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply