fbpx

মেয়রের গোডাউন থেকে ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে বাজারে চলছে সয়াবিন তেলের সংকট। এরইমধ্যে নাটোরের পৌর মেয়র মাজেদুল বারী নয়নের গোডাউন থেকে জব্দ করা হয়েছে ৩ হাজার লিটার সয়াবিন তেল। অবৈধভাবে মজুদ ও বোতলজাত সয়াবিন তেল খুলে বেশি দামে বিক্রির অভিযোগে তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

গতকাল ১১ মে (বুধবার) নাটোরের মৌখাড়া বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় পৌর মেয়র মাজেদুল বারী নয়নের মেসার্স নয়ন ডিপার্টমেন্টাল স্টোর থেকে ৩ হাজার লিটার বোতলজাত ও খোলা সয়াবিন তেল জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র র‌্যাব-৫ এর সদস্যরা।

তবে এ বিষয়ে মেয়র মাজেদুল বারী নয়ন বলেন, তার গোডাউনে তেল মজুদের বিষয়টি তিনি জানতেন না। ম্যানেজার সবুজ হোসেন গোডাউনটি পরিচালনা করেন বলে দাবি তার। তিনি এ দোকানের কোনো খোঁজ-খবর রাখেন না বলেও জানান নাটোর পৌর মেয়র। বলেন, এ জন্য তিনি খুবই লজ্জিত।

এদিকে সারাদেশে সয়াবিন তেলে কৃত্রিম সংকট তৈরি করছে কিছু অসাধু ব্যবসায়ী, এদের বিরুদ্ধে অভিযান চলবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।

নাটোরে নয়ন স্টোরসহ বড়াইগ্রাম ও সদর উপজেলার ৬ দোকানে অভিযান চালিয়ে ৬ ব্যবসায়ীকে ১ লাখ ৯৮ হাজার টাকা জরিমানা এবং ৫ হাজার ৩৫৯ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply