fbpx

মোবাইল ফোনের রঙ বলে দেবে আপনার চরিত্র কেমন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মানুষের ব্যক্তিত্ব অনেকাংশেই নির্ভর করে তার পোশাক,রঙ, জুতা,ব্যাগ ইত্যাদির ওপর। তবে সম্প্রতি নতুন এক গবেষণা প্রকাশ করেছে রঙ বিশেষজ্ঞ ম্যাথু রিচার।

তার দাবি,মোবাইল ফোনের রঙ থেকে নাকি মানুষের চরিত্র সম্পর্কে ধারণা পাওয়া যায়। এই রঙ নাকি উন্মোচন করতে পারে চরিত্রের নানান দিক। তাহলে চলুন জেনে নেই, আপনার মোবাইল ফোনের রঙ অনুযায়ী, আপনি কেমন চরিত্রের অধিকারী।

১। সাদা: ম্যাথুর মতে, যারা সাদা রঙের ফোন ব্যবহার করেন তারা সাধারণত পরিচ্ছন্ন থাকতে পছন্দ করেন। পাশাপাশি সাদা ফোন ব্যবহারকারী ব্যক্তিরা আগে ভাগে কোনো বিষয়ে হুট করে সিদ্ধান্ত নেন না। ম্যাথুর মতে, সাদা রং সাধারণত সরলতার প্রতীক। তাই এই রঙের ফোন যারা ব্যবহার করেন তারা খোলামেলা মানুষ হন।

২। কালো: সবচেয়ে বেশি মানুষ কালো রঙের ফোন ব্যবহার করেন। কালো রঙের ফোন যেমন সহজে ময়লা দেখায় না তেমন দাগ-ছোপও কম পড়ে। ম্যাথু জানান, যারা কালো রঙের ফোন ব্যবহার করেন তারা সাধারণত বাস্তববাদী ও পেশাদার হন। পছন্দ করেন ক্ষমতা ও সৌন্দর্য। পাশাপাশি কালো রঙের ফোন ব্যবহারকারীরা গোপনীয়তা পছন্দ করেন বলেও জানান তিনি।। অর্থাৎ তারা নিজেদের সম্পর্কে কোনও তথ্য বাইরের মানুষের কাছে সহজে প্রকাশ করতে পছন্দ করেন না।

৩। নীল: যাদের ফোনের রঙ নীল, তারা কিছুটা মুখচোরা ও আত্মকেন্দ্রিক। এ ধরনের মানুষ খুবই শান্ত ও সৃজনশীল হন। পাশাপাশি যারা নীল রং পছন্দ করেন তারা কোনো কাজ করার আগে ভালো করে ভেবে নেন। এছাড়া কর্মক্ষম হলেও তারা নিজের ঢাক নিজে পেটাতে পছন্দ করেন না।

৪। লাল: যারা লাল রঙের ফোন ব্যবহার করেন, তারা নাকি নীল রং ব্যবহারকারী ব্যক্তিদের তুলনায় একেবারেই বিপরীত। এরা আত্মপ্রকাশে পিছপা তো হনই না বরং আলোচনার কেন্দ্র বিন্দুতে থাকতে পছন্দ করেন। লাল রঙের ফোন থাকলে, তারা খামখেয়ালি, আবেগপ্রবণ, প্রতিস্পর্ধী ও লড়াকু মানসিকতার হন বলে দাবি ম্যাথুর।

৫। সোনালি: সোনালি রং বরাবরই ধন-সম্পদের প্রতীক। যারা এই রঙের ফোন ব্যবহার করেন তাদের টাকা-পয়সার প্রতি টান বেশি থাকে। তারা নিজেদের সামাজিক প্রতিপত্তির ব্যাপারেও সব সময় সতর্ক থাকেন। অন্তত এমনটাই মত ম্যাথু রিচারের।

তথ্যসূত্র: আনন্দবাজার  

Advertisement
Share.

Leave A Reply