fbpx

ম্যারাডোনা এবং ফ্যাশন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাফল্য, ব্যর্থতা, ম্যাজিক্যাল গোল, তর্ক-বিতর্ক সবকিছু মিলিয়ে ফুটবল প্রেমীদের কাছে ম্যরাডোনা একজন ম্যাজিশিয়ান। তিনি এমন একজন ব্যক্তিত্ব যাঁকে নিয়ে সাধারণ মানুষের আগ্রহ সবসময় তুঙ্গে। শুধু ফুটবল বা তর্ক-বিতর্ক নয়, তাঁর ফ্যাশন নিয়েই অনেকেই আগ্রহী। ফ্যাশন দুনিয়ায় খুব একটা পদচারণা না থাকলেও অনেকের মতে তিনি নিজে ছিলেন যথেষ্ট ফ্যাশনেবল। অন্তত তাঁর ফ্যানদের দাবি সেটাই।

অনেকেই বলে থাকেন হালের জাইন মালিক (সুপার মডেল জিজি হাদিদের সঙ্গী), পিট ডেভিডসন আর জাস্টিন বিবাররা তাঁকে অনুসরণ করছেন।

আশি’র দশকেই ম্যারাডোনা চুল ডাই করেছিলেন স্টাইল করে। আর পোশাকের ক্ষেত্রে বেশিরভাগ সময় তিনি শর্টস, টি-শার্ট, পোলো শার্ট,  রাবমুড়া, হাওয়াই শার্ট কিংবা প্রিন্ট, চেকস বা স্ট্রাইপড। আবার স্যুটেও তাঁর ছিল নিজস্বতা । ট্রিম করা দাড়িতেও বেশ মানানসই। অনুরাগীরা গুরুতে অনুসরণ করেছেন বৈকি। নিজস্ব স্টাইলে ম্যারাডোনা ছিলেন নিজেই একজন সিগনেচার।

কোথাও গেলে ম্যারাডোনা দুহাতেই ঘড়ি পরতেন। এই ঘড়িজোড়া আবার হতো একই রকম।

অন্যদিকে ঘড়ির প্রতি তাঁর ছিল বিশেষ দুর্বলতা। দামি ঘড়ি তিনি পরতেন। সংগ্রহ করতেন। রোলেক্স ছিল তাঁর সবচেয়ে পছন্দের ব্র্যান্ড। পাশাপাশি হিউবল্টও ছিল তাঁর অনুরাগের তালিকায়। একসময় তিনি হিউবল্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও হয়েছিলেন।

ম্যারাডোনা এবং ফ্যাশন

তাঁর ছিলো নিজস্ব স্টাইল। ছবি: সংগৃহীত

১৯৮৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ‘ঈশ্বরের হাত’ নামক গোল ছাড়াও অসাধারণ একটি গোল তিনি করেছিলেন। সেটি ছিল দ্বিতীয় গোল। যেটা বলা হয় ‘গোল অব দ্য সেঞ্চুরি’। সেই গোলের ৩০ বছর উপলক্ষে ২০১৬ সালে নতুন বুট বাজারে ছাড়ে পিউমা। নাম দেয় ‘কিং ম্যারাডোনা সুপার’। এই বুটের টাংয়ে ছিল ম্যারাডোনার ছবি আর আপারে তাঁর স্বাক্ষর। সেই সময়ে ওই বুটের দাম রাখা হয় ২৭৫ মার্কিন ডলার।

তথ্যসূত্র: হাইপবিস্ট, ড্রিম টিম, ভোগ

Advertisement
Share.

Leave A Reply