fbpx

যত ঝুঁকি আসুক, উন্নয়ন কাজ অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বের আদর্শ দেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত সিপিপির ৫০ বছর পূর্তি এবং আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এক কথা বলেন তিনি।

১৩ অক্টোবর (বুধবার) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সিপিপির চারটি ইউনিট উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ভৌগোলিক অবস্থাই এমন যে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করেই চলতে হয়। এজন্য সরকারের বিভিন্ন সংস্থার পাশাপাশি দুর্যোগের ঝুঁকি এড়াতে সাধারণ মানুষকেও সচেতন থাকতে হবে।

এসময় ভবনসহ স্থাপনা করার সময় নিয়ম মেনে করতে হবে; আগুন লাগলে, ভূমিকম্প হলে যাতে উদ্ধার কাজসহ নানা কাজগুলো করা যায়। দুর্যোগ মোকাবিলায় আমাদের সরকার সব ব্যবস্থা নিয়েছে। অন্য কোনও সরকার এগুলোর দিকে নজর দেয়নি। যতটুকু উদ্যোগ আমরা নিয়েছি, এগুলো জাতির পিতাই শিখিয়ে গেছেন বলে জানান প্রধানমন্ত্রী।

এখন ঝুঁকি মোকাবিলায় আমরা বিশ্বের আদর্শ দেশ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই মর্যাদা যেন ধরে রাখতে পারি। আমাদের যেন শুনতে না হয়, যত মানুষ মরার কথা ছিল; তত মারা যায়নি। আমরা মনে করি, এই দেশ আমাদের। যত ঝুঁকি আসুক, উন্নয়ন কাজ অব্যাহত রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জনগণের পাশে আছে। করোনার মত যেকোনও দুর্যোগে মানুষের পাশে থাকবে।

অনুষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন।

Advertisement
Share.

Leave A Reply