fbpx

যদি বেঁচে না থাকতাম, তাহলে খুনিদের বিচার হতো না: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতির জনক, বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা। তাঁর এক ডাকে মানুষ নিজের জীবন উৎসর্গ করে ঝাঁপিয়ে পড়েছিল মহান মুক্তিযুদ্ধে। পরবর্তীতে, স্বাধীনতা অর্জনের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে বাংলাদেশ হারায় দেশের সর্বসেরা সন্তান শেখ মুজিবকে। সে রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু পিতাকেই হারাননি, হারিয়েছেন মা সহ পরিবারের অন্যান্য সদস্যদেরকেও।

১৫ আগস্ট রাতের স্মৃতিচারণ করতে গিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, ‘আমি যদি বেঁচে না থাকতাম, তাহলে কোনোদিন খুনিদের বিচার হতো না’।

আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) গণভবন থেকে ভার্চুয়ালি সুপ্রীম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে বাংলাদেশ সুপ্রীম কোর্ট কর্তৃক প্রকাশিত মুজিববর্ষ স্মারকগ্রন্থ ও স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তাঁর বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

যদি বেঁচে না থাকতাম, তাহলে খুনিদের বিচার হতো না: প্রধানমন্ত্রী

ছবি: ইয়াসিন কবির জয়

এ সময় তিনি ‘বঙ্গবন্ধু ও বিচার বিভাগ’ ও ‘Bangabandhu and the judiciary’ শীর্ষক মুজিব স্মারকগ্রন্থ এবং ‘ন্যায় কন্ঠ’ শীর্ষক মুজিববর্ষ স্মরণিকা -এর মোড়ক উন্মোচন করেন।

যদি বেঁচে না থাকতাম, তাহলে খুনিদের বিচার হতো না: প্রধানমন্ত্রী

ছবি: বিটিভির সৌজন্যে

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, ‘সংবিধানে ন্যায়বিচার পাওয়ার কথা বলা আছে। আমরা যে ন্যায়বিচার পাইনি, খুনিদের আশ্রয় দিয়ে বসে আছি’!

তিনি বলেন, ‘১৫ আগস্ট আমার সেজ ফুপির বাসায় আক্রমণ করা হয়। সেই খুনি এখনো আমেরিকায়। যেই দেশ গণতন্ত্রের কথা বলে, তারা কিভাবে খুনিদের আশ্রয় দেয়?’

Advertisement
Share.

Leave A Reply