fbpx

যাকাত আত্মসাতের মামলায় সাঈদীর বিচার শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) যাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলায় জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে পুরান ঢাকার বকশিবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এ এই অভিযোগ গঠন করা হয়। মামলায় বিচারক হিসেবে ছিলেন সৈয়দা হোসনে আরা। এই অভিযোগ গঠনের ফলে শুরু হলো মামলার আনুষ্ঠানিক বিচার কাজ। এ বিষয়ে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

এদিন সাঈদীকে সকাল ৯টা ৫০ মিনিটে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এর আগে ২৮ ডিসেম্বর বিচারক মামলাটির চার্জ শুনানির জন্য ১১ জানুয়ারি দিন ধার্য করে দিয়েছিলেন।

মামলার বাকি পাঁচ আসামি হলেন- ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

এদের মধ্যে দেলোওয়ার হোসাইন সাঈদী এখন কারাগারে আছেন। আবুল কালাম আজাদ এবং আব্দুল হক পলাতক রয়েছেন। আর বাকি তিন আসামি জামিনে আছেন।

২০১০ সালের ২৪ মে ইফার যাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী শেরেবাংলা নগর থানায় এ মামলা করেন।

দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী ২০১২ সালের ৩০ এপ্রিল মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় সাঈদী আমৃত্যু কারাদণ্ডের আদেশ নিয়ে কারাগারে আছেন।

Advertisement
Share.

Leave A Reply