fbpx

‘যানজট নিরসনে দায়িত্ব কেউ নিচ্ছে না’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে ঢাকার অসহনীয় যানজটে নাকাল নগরবাসী। এ বিষয়ে আজ দুপুরে ‘অসহনীয় যানজট: সমাধান কী’ শীর্ষক এক সংলাপের আয়োজন করেছিল ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)।

সংলাপে নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন ‘যানজট নিরসনে দায়িত্ব কেউ নিচ্ছে না’।

এসময় সরকারি সংস্থাগুলোর রাস্তায় গাড়ি পার্কিংয়ের বিষয়ে মন্তব্য করে ইলিয়াস কাঞ্চন বলেন, আপনারা পার্কিংয়ের কথা বলছেন? কাকে পার্কিংয়ে বাধা দেবেন তাহলে? সরকারের দায়িত্বটা কে নেবে এটা আমি বুঝতে পারলাম না।

সোমবার (১১ এপ্রিল) রাজধানী সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এমন মন্তব্য করেন তিনি।

ইলিয়াস কাঞ্চন বলেন, মন্ত্রী সাহেব যে গাড়ি রেখে এসেছেন, তিনি কি পার্কিংয়ে রেখে এসেছেন? মন্ত্রী সাহেব তো রাস্তার ওপর গাড়ি রেখে এখানে চলে এসেছেন।

তিনি বলেন, মন্ত্রীর বক্তব্য আমি শুনছিলাম। তিনি বলছিলেন, করতে হবে? কিন্তু কে করবে? আমাদেরও দায়িত্ব আমরা পালন করছি না। আমরা শুধু বলে যাচ্ছি করতে হবে। কিন্তু আমরা কেউ দায়িত্ব নিচ্ছি না।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম তিনি বলেন, ফুটপাতের উপর যে গাড়ি পার্কিং করে রাখে। এটাতো সাংবাদিকদের মাধ্যমে আজকে সবার কাছে বার্তা পৌঁছে গেল। আমি আমার অবস্থান থেকে বলতে চাই অবশ্যই সবাইকে তাদের স্ব-স্ব অবস্থানে থেকে দায়িত্ব পালন করতে হবে। আমরা যানজট নিরসন নিয়ে কাজ করছি। কিন্তু এটার জন্য সময় লাগবে।

Advertisement
Share.

Leave A Reply