fbpx

যারা পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নানা জল্পনা কল্পনা শেষে অবশেষে খুলে গেলো সকল জট। চায়ের দোকান থেকে শুরু করে সংস্কৃতি, চলচ্চিত্র, বিনোদন আর দর্শক-সাংবাদিকদের আড্ডায় এতো দিন ধরে এই আলোচনা চলছিল এবার কার হাতে উঠবে এই সম্মাননা বা কে হবে এই সম্মানের অধিকারী। এই সব প্রশ্নের জবাব দিয়ে আজ ৩ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, ২০১৯ সালের জন্য মোট ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। তার মধ্যে সেরা ছবি হিসেবে দ্বৈতভাবে পুরস্কার পেয়েছে ‘ন ডরাই’ ও ‘ফাগুন হাওয়ায়’। আর সেরা পরিচালক হিসেবে ‘ন ডরাই’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন তানিম রহমান অংশু।

‘আবার বসন্ত’ সিনেমার জন্য সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান। আর সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন ‘ন ডরাই’ ছবির অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

অন্যদিকে তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিতে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু। আর পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নারগিস আকতার ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবির জন্য পুরস্কার ঘরে তুলবেন।

এদিকে নন্দিত অভিনেতা জাহিদ হাসান ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো খল চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। ‘সাপলুডু’ সিনেমায় খল চরিত্রে অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পাচ্ছেন। বিগত বছর ‘হালদা’র জন্য একই বিভাগে পুরস্কার জিতেছিলেন।

চলচ্চিত্র পরিচালক মাসুদ পথিক ‘মায়া- দ্য লস্ট মাদার’ ছবিটির জন্য সর্বোচ্চ আটটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছেন। আর স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমা ‘ন ডরাই’ ছয়টি বিভাগে পুরস্কার জিতে নিচ্ছে। এছাড়া ইমপ্রেস টেলিফিল্মের ‘ফাগুন হাওয়ায়’ ও দেশ বাংলা মাল্টিমিডিয়ার ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমাটি তিনটি করে পুরস্কার পাচ্ছে।

এছাড়া সেরা সংগীত পরিচালক হিসেবে ইমন চৌধুরী, সেরা গায়ক হিসেবে মৃণাল কান্তি দাস, সেরা গায়িকা হিসেবে মমতাজ বেগম ও ফাতিমা তুয যাহরা ঐশী পুরস্কার পাচ্ছেন।

Advertisement
Share.

Leave A Reply