fbpx

যুক্তরাজ্য ছাড়া ইউরোপ ও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা : বেবিচক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনাভাইরাসের বিস্তার বেড়ে যাওয়ার কারণে পুরো ইউরোপ ও আরো ১২টি দেশ থেকে যাত্রীরা বাংলাদেশে এখন আসতে পারবেন না। বাংলাদেশে প্রবেশের বিষয়ে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে, এ নিষেধাজ্ঞার মধ্যে যুক্তরাজ্য পড়বে না।

বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বুধবার (৩১ মার্চ) তাদের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস সদস্য গ্রুপ ক্যাপ্টেন এম জিয়া উল কবির স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শনিবার (৩ এপ্রিল) থেকে ১৮ এপ্রিল পর্যন্ত যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সবগুলো দেশ ও এর বাইরের আরো ১২টি দেশ থেকে আসা যাত্রীদের জন্য এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। ইউরোপের বাইরের নিষেধাজ্ঞার অর্ন্তভুক্ত ১২টি দেশ হলো, আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক এবং উরুগুয়ে। এসব দেশ থেকে বাংলাদেশে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট যেসব এয়ারলাইন্স পরিচালনা করে, তারা এই সময়ে শুধুমাত্র ট্রানজিট যাত্রী আনতে পারবে। তবে সেক্ষেত্রে ট্রানজিটের সময় যাত্রীদের সেসব দেশে অবশ্যই বিমানবন্দরের টার্মিনাল ভবনের মধ্যে থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ রয়েছে, সকল যাত্রীদের বাংলাদেশে প্রবেশের সময় ও বিমানবন্দরে পৌঁছানোর পর অবশ্যই পিসিআরভিত্তিক করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে। আর করোনা টেস্ট ফ্লাইট বর্হিগমনের ৭২ ঘন্টার মধ্যে করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply