fbpx

যুক্তরাষ্ট্রে ৫’শ মিলিয়ন ডলার মানহানির মামলা আল-জাজিরার বিরুদ্ধে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে প্রতিবেদন প্রচার করায় আল-জাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ফেডারেল আদালতে মামলা করেছে প্রবাসী বাংলাদেশিরা।

বাংলাদেশের সময় অনুযায়ী মঙ্গলবার (২ মার্চ) সকালে এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম জানান, এই মামলায় আল-জাজিরা চ্যানেলসহ আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক, ডেভিড বার্গম্যান ও আরো বেশ কয়েকজনকে বিবাদী করা হয়েছে। মামলায় আল-জাজিরার বিরুদ্ধে পাচশ’ মিলিয়ন ডলার মামহানির মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

যুক্তরাষ্ট্রে ৫’শ মিলিয়ন ডলার মানহানির মামলা আল-জাজিরার বিরুদ্ধে

যুক্তরাষ্ট্রের প্রবাসীরা তাদের শুধু প্রত্যাখ্যানই করছে না,আইনি উপায়েও তা মোকাবেলা করার ঘোষণা দিয়েছে। ছবি: সংগৃহীত

ড. রাব্বি সংবাদ সম্মেলনে আরো জানান, এরইমধ্যে মিশিগান আদালতে মামলাটির কার্যক্রম শুরু হয়েছে। আল-জাজিরা বাংলাদেশ রাষ্ট্র ও সেনাবাহিনীর বিরুদ্ধে ষড়মূলক মিথ্যা সংবাদ প্রচার করেছে বলে যুক্তরাষ্ট্রের প্রবাসীরা তাদের শুধু প্রত্যাখ্যানই করছে না, এমনকি আইনি উপায়েও তা মোকাবেলা করার ঘোষণা দিয়েছে।

তিনি বলেন, মামলাটি করার পর গত ২২ ফেব্রুয়ারি তা ফেডারেল কোর্টে তোলা হয়েছে। মামলাটি নিয়ে শুনানিসহ পরবর্তী অগ্রগতির আশা প্রকাশ করেন ড. রাব্বি।

নিউইয়র্কের জ্যাকসন হাইটে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাঈনউদ্দিনসহ অন্যান্য নেতারা।
Advertisement
Share.

Leave A Reply