fbpx

‘যুগ্ম সচিব’ পদে ১৭৫ কর্মকর্তার পদোন্নতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উপসচিবের পর এবার যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। প্রশাসনের ১৭৫ উপসচিবকে পদোন্নতি দিয়ে যুগ্ম সচিব করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) এ পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে।

নতুন পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়ে এখন সরকারের মোট যুগ্ম সচিবের সংখ্যা ৮৮৮ জন। পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ১৬৫ জন দেশে বিভিন্ন দপ্তরে কর্মরত। এছাড়া ১০ জন বিদেশের বিভিন্ন দূতাবাস বা হাইকমিশনে কর্মরত রয়েছেন। যুগ্ম সচিব পদেও এবার নতুন করে ২১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতির জন্য বিবেচনা করা হয়েছে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়মানুযায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তাদের ই-মেইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। এরপর পদায়ন করে নতুন আদেশ জারি করা হবে। তবে এ পদেও পর্যাপ্ত পদ না থাকায় প্রায় সবাইকেই আগের পদে পদায়নের সম্ভাবনা রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০১৪ সালের ২৪ মার্চের এক আদেশ অনুযায়ী সংশ্লিষ্ট প্রশাসনিক মন্ত্রণালয় এসব কর্মকর্তার প্রেষণ পদের বেতনস্কেল উন্নীত করে আদেশ জারি করবে। আদেশ জারির পর পদোন্নতি পাওয়া কর্মকর্তা উন্নীত পদে যোগদান করে যোগদানপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাবেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা উন্নীত পদে যোগদানের তারিখ থেকে পদোন্নতি পাওয়া পদের বেতন-ভাতা প্রাপ্য হবেন। তবে বৈদেশিক ভাতা এবং এন্টারটেইনমেন্ট অ্যালাউন্সের ক্ষেত্রে সংশ্লিষ্ট দূতাবাস/মিশনের মূল পদের নির্ধারিত হার প্রযোজ্য হবে। সংশ্লিষ্ট কর্মকর্তার বদলি বা অন্য কোনো কারণে পদগুলো শূন্য হওয়ার আগ পর্যন্ত উন্নীত বেতনস্কেল বহাল থাকবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

একদিন আগেই পদোন্নতি দিয়ে জ্যেষ্ঠ সহকারী সচিব পদমর্যাদার ২৫৯ কর্মকর্তাকে উপ সচিব করা হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply