fbpx

যেসব নিয়ম না মানলে ব্লক হয়ে যেতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে আছে হোয়াটসঅ্যাপ। তবে নিরাপত্তা নিয়ে প্রায়শই বিতর্কের মুখে পড়তে হয় মার্কিনী এই টেক জায়ান্টকে। এজন্য নিরাপত্তা নিয়ে বেশ সতর্ক এই মেসেজিং প্ল্যাটফর্মটি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রাহকের কথা মাথায় রেখে বেশ কিছু নিয়ম যোগ করেছে। যা না মানলে আপনার অ্যাকাউন্টটি ব্লক করার সম্ভাবনা রয়েছে।

তাহলে চলুন একনজরে জেনে নেই নিয়মগুলো-

১. যারা ফেক অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাদের অ্যাকাউন্ট অচিরেই বন্ধ হয়ে যেতে পারে। কেননা অন্য একজনের পরিচয়ে অ্যাকাউন্ট ব্যবহার করা অপরাধ।

২. যেসব নাম্বার কন্টাক্ট লিস্টে নেই অথচ দীর্ঘদিন ধরে আপনি তার সাথা আলাপচারিতা চালিয়ে যাচ্ছেন, তাহলে এখনই সতর্ক হোন। কেননা হোয়াটসঅ্যাপ আপনাকে এজন্য ব্যান করে দিতে পারে। কারণ বাল্ক মেসেজিং, অটো মেসেজিং, অটো ডায়ালিংয়ের মতো একাধিক অভিযোগের ভিত্তিতে একজন অপরিচিতকে মেসেজ পাঠানোর জন্য আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে মার্কিনী এই সংস্থা।

৩. আপনি যদি কোনো থার্ড পার্টি অ্যাপ যেমন- হোয়াটসঅ্যাপ ডেল্টা, জিবি হোয়াটসঅ্যাপ, হোয়াটসঅ্যাপ  প্লাস ইত্যাদি ব্যবহার করে থাকেন, তাহলে এখনই বন্ধ করুন। এর কারণে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করতে পারে সংস্থাটি। হোয়াটসঅ্যাপ বলছে, এই অ্যাপ ব্যবহার করলে অনেকসময় ব্যক্তিগত নিরাপত্তার সমস্যা হয়, তাই এগুলো এড়িয়ে চলাই ভালো।

৪. কোনো কারণে আপনাকে যদি অনেক লোক হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকে, তাহলে আপনার অ্যাকাউন্ট ব্যান করতে পারে হোয়াটসঅ্যাপ। তারা আপনার কন্ট্যাক্ট লিস্টে না থাকলেও তা বিশেষ প্রভাব ফেলবে না।

৫. কেউ যদি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করে থেকে, সেক্ষেত্রেও আপনার অ্যাকাউন্টটি ব্যান করে দিতে পারে এই টেক জায়ান্ট।

৬. সন্দেহজনক কোনো লিঙ্ক বা ম্যালওয়ারের লিঙ্ক পাঠালে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি নিষিদ্ধ হতে পারে।

৭. পর্নোগ্রাফিক ক্লিপ, কোনো অপমানজনক মেসেজে, হুমকি দেওয়া মেসেজ পাঠালেও আপনার অ্যাকউন্টটি ব্লক হয়ে যেতে পারে।

৮. যারা হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনো হিংসাত্মক মেসেজ পাঠানোর কথা ভাবছেন, তারা সাবধান হয়ে যান আগেই। এই ধরনের বার্তা পাঠিয়ে চিরতরে আপনার অ্যাকাউন্টটি হারাতে পারেন।

Advertisement
Share.

Leave A Reply