fbpx

‘যে চ্যালেঞ্জই আসুক, নিতে হবে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা, সমুদ্রযাত্রার ভয়াবহ অভিজ্ঞতা কাটিয়ে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামতে প্রস্তুত বাংলাদেশ। সমুদ্রযাত্রায় অসুস্থ হয়ে পড়ার ধকল তো আছেই, খারাপ আবহাওয়ার কারণে মাঠে প্রস্তুতি নেয়াও সম্ভব হয়নি টাইগারদের জন্য। অর্থাৎ, টি-টোয়েন্টিতে দু’বারের বিশ্বকাপজয়ীদের বিপক্ষে কোনো রকম প্রস্তুতি ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে। তবে, এতেও কোনো সমস্যা দেখছেন না টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ; জানিয়েছেন, তাঁর দল মানসিকভাবে প্রস্তুত।

“আমি মনে করি প্রস্তুতি আসে এখান থেকে (হাত দিয়ে মস্তিষ্কের দিকে ইশারা করে)। টি-টোয়েন্টিতে আপনি সময় কম পাবেন। তাই কন্ডিশন যেমন থাকবে, সেটা নিয়েই মনোযোগী থাকতে হবে। গেম সেন্স প্রয়োগ করতে হবে। আমাদের মূলমন্ত্র ইতিবাচক আর আগ্রাসী থাকা। যে চ্যালেঞ্জই আসুক, নিতে হবে”-ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রিয়াদ

অধিনায়ক হিসেবে মানসিক প্রস্তুতি নিয়ে মাঠে নামার ব্যাপারে নিজে তো আত্মবিশ্বাসী আছেনই, সেই সাথে নিজের সতীর্থদেরও একই বার্তা দিয়ে রেখেছেন রিয়াদ। এ ব্যাপারে তিনি বলেন, “আমি ওদের বলেছি যারা মানসিকভাবে এগিয়ে থাকবে, বিশেষ করে আমাদের কথা বলেছি; আমাদের দলের খেলোয়াড়রা মানসিকভাবে প্রস্তুত থাকতে পারলে, এটাই আমাদের ভালো করার সবচেয়ে ভালো সুযোগ হবে।”

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ডমিনিকায় ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে নামার কথা রিয়াদবাহিনীর। তবে, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ৮ থেকে ১০ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাস হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে, প্রথম ম্যাচ মাঠে গড়ানো নিয়ে আছে অনিশ্চয়তা।

Advertisement
Share.

Leave A Reply