fbpx

যে সব শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা স্থগিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গেল সোমবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ১৭ মে থেকে সব হল ও ২৪ মে থেকে ক্লাস-পরীক্ষা শুরুর ঘোষণা দেন। তবে এর আগে পরীক্ষা না নেয়ারও নির্দেশ দেন তিনি। তার এই নির্দেশের প্রেক্ষিতে একে একে শিক্ষা প্রতিষ্ঠানগুলো তাদের পরীক্ষা স্থগিত করার ঘোষণা দিচ্ছে।

খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, শিক্ষামন্ত্রীর নির্দেশনা মোতাবেক সকল বিশ্ববিদ্যালয়ের ন্যায় খুলনা বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান ও সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে পূর্বের ন্যায় অনলাইনে ক্লাস চালু থাকবে। আগামী ২৪ মের পর স্বাস্থ্যবিধি মেনে সব চালু হবে এবং ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় 

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সব ধরণের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৩৩তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) চলমান সব টার্মের পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক ইফতেখার হোসাইন রাজু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় 

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সব ধরনের বিভাগের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলমান সকল পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় উপাচার্য এ সিদ্ধান্তের কথা জানান।

Advertisement
Share.

Leave A Reply