fbpx

যে ২৫ বাস কোম্পানির রুট পারমিট বাতিলের সুপারিশ করেছে বিআরটিএ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৫টি বাস কোম্পানির রুট পারমিট বাতিলের সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ। অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিআরটিএ।

যেখানে বলা হয়, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের প্রতিবেদনের ভিত্তিতে অতিরিক্ত ভাড়া আদায়ের একই অপরাধ বারবার করায় (তিন বা তারও বেশিবার) ২৫টি বাস কোম্পানির রুট পারমিট বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আঞ্চলিক পরিবহন কমিটির কাছে পাঠানো হয়েছে।

এই কোম্পানিগুলো হলো: বসুমতি, রাইদা, পরীস্থান, এমএম লাভলী, অনাবিল, আলিফ, লাব্বাইক, তুরাগ, বলাকা, স্বাধীন, প্রজাপতি, রজনীগন্ধা, শিকড়, আকাশ, আজমেরী, মনজিল, প্রভাতি-বনশ্রী, আসমানী, প্রচেষ্টা, ভিক্টর, মিডলাইন, ডি-লিংক, রাজধানী, গুলিস্তান-গাজীপুর পরিবহন ও ভিআইপি পরিবহন।

এসব কোম্পানির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতোমধ্যে ওই তালিকা ঢাকা মেট্রো আরটিসিতে পাঠানো হয়েছে। গাড়ির নম্বর, অপরাধ সংঘটনের তারিখ ও জরিমানার তথ্য উল্লেখ করে রুট পারমিট বাতিলসহ আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে সেখানে।

গত এক মাসে ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ১ হাজার ৪০৮টি বাসকে ৫৭ লাখ ৩১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয় বলেও জানানো হয়। এর মধ্যে ৮০টি সিএনজি ও ১ হাজার ৩২৮টি ডিজেল চালিত বাস রয়েছে।

গত ৮ নভেম্বর থেকে গণপরিবহনে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করে। এক মাস ধরে চলা এই অভিযানে রুট পারমিট না থাকা, জরিমানা অনাদায়সহ বিভিন্ন অপরাধে ৫৬টি বাসকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। ৫ জন বাস চালককে বেপরোয়া গাড়ি চালনা ও সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদানের কারণে কারাদণ্ড দেয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply