fbpx

রংপুরকে হারিয়ে ফাইনালে মাশরাফীর সিলেট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিপিএলে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে ১৯ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল সিলেট স্ট্রাইকার্স। বৃহস্পতিবার ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে মাশরাফীর দল।

১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমে হোঁচট খায় রংপুর। দলীয় তিন রানে স্যাম বিলিংস আউট হন। প্রথম এলিমিনেটর ম্যাচ সেরা শামীম হোসেনের ব্যাটও তেমন রান আসেনি। দলীয় ৩৪ রানে ব্যক্তিগত ১৪ রান করে আউট হন তিনি।

এরপর ব্যাট করতে নামা নিকোলাস পুরান শুরু থেকেই আগ্রাসী ব্যাট চালাতে থাকেন, ৪ টি ছয় ও ১ চারে করেন ১৪ বলে ৩০ রান। তবে দলীয় ৬৮ রানে তিনি আউট হলে দলের হাল ধরেন রনি তালুকদার ও নুরুল হাসান সোহান। দুজনের ব্যাট থেকে আসে ৮২ রান। তাদের ব্যাটে জয়ের আশা দেখলেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি রংপুর। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে তারা করে ১৬৩ রান। ৫২ বলে ৬৬ রান করেন রনি এবং সোহান করেন ২৪ বলে ৩৩ রান।

এর আগে মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা সাবধানী খেলেন সিলেটের দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। পাওয়ার প্লে শেষে স্কোরবোর্ডে তোলেন ৪৪ রান। তবে দলীয় ৬৫ রানে সামনে এগিয়ে ব্যাট করতে গেলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন শান্ত। ৩০ বলে ৪০ রান করে আউট হন তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাহসী খেলা খেলেন অধিনায়ক মাশরাফী। প্রথম বলে ছয় এবং দ্বিতীয় বলে চার মেরে ব্যাটিং শুরু করেন তিনি। মূলত সেখান থেকেই রান তোলার গতি বাড়তে থাকে সিলেটের। পরে দলীয় ৭৭ রানে ২৫ বলে ২৫ রান করে আউট হন হৃদয়। তবে সাহসী ব্যাট করতে থাকা মাশরাফীও তাঁর স্কোর তেমন বড় করতে পারেননি, ১৬ বলে ২৮ রান করে তিনিও আউট হয়ে যান। শেষ দিকে থিসারা পেরেরার ১৫ বলে ২১ রানে ভর করে ১৮২ রান করে সিলেট। রংপুরের হয়ে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন হাসান মাহমুদ।

Advertisement
Share.

Leave A Reply