fbpx

রংপুর সিটির ভোট ২৭ ডিসেম্বর, কেন্দ্রে থাকবে সিসিটিভি ক্যামেরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের নবম সভায় এ সিদ্ধান্ত হয়। বৃহস্পতিবার কমিশন এ ঘোষণা দিয়েছে।

নির্বাচন কমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল আজকের সভায় সভাপতিত্ব করেন। সভায় ২৭ ডিসেম্বর এ সিটির নির্বাচনে ভোট নেওয়ার সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবারের সভায় আগামী ২৯ ডিসেম্বর পাঁচ পৌরসভাসহ ও কয়েকটি ইউনিয়ন পরিষদের সাধারণ ও শূন্য আসনের উপনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়। যেসব পৌরসভায় নির্বাচন হবে, সেগুলো হলো- রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়া।

এছাড়া ইসির সভায় রংপুর সিটি এবং পৌরসভাগুলোতে ইভিএমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। সকাল আটটায় শুরু করে ভোট হবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ হবে। রংপুর সিটি এবং পৌরসভার ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে বলেও নির্বাচনের কমিশনের সভায় সিদ্ধান্ত হয়।

রংপুর সিটি করপোরেশনের আয়তন ২০৫ দশমিক ৭০ বর্গকিলোমিটার, লোকসংখ্যা প্রায় ৮ লাখ। এ সিটিতে ভোটারের সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার। ২০১২ সালের ২৮ জুন এ সিটি গঠিত হয়।

সর্বশেষ রংপুর নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ২১ ডিসেম্বর। নির্বাচিত করপোরেশনের প্রথম সভা হয়েছিল ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। যেহেতু কোনো সিটির মেয়াদ ধরা হয় প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর, তাই এ সিটিতে নির্বাচিত ব্যক্তিদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি। ২০১৭ সালের এই সিটির পুরো নির্বাচনে ভোট গ্রহণ করা হয়েছিল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

Advertisement
Share.

Leave A Reply