fbpx

রনির অভিযোগ প্রমাণিত, সহজকে ২ লাখ টাকা জরিমানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সহজ ডট কমের মাধ্যমে রেলের টিকিট ক্রয় করতে গিয়ে অনিয়মের শিকার হয়েছিল (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তার অভিযোগ প্রমাণিত হওয়ায় সহজ ডট কমকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাঁচ কর্মদিবসের মধ্যে এই টাকা পরিশোধ করতে হবে।

আজ বুধবার ২০ জুলাই সকাল ১১টায় রাজধানীর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে এই শুনানি শুরু হয়।

দুপুরে ভোক্তা অধিকারের সম্মেলন কক্ষে শুনানি শেষে উপস্থিত গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি এ এইচ এম সফিকুজ্জামান।

তিনি জানান, মহিউদ্দিন রনির হয়রানির বিষয়টির প্রমাণ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তাই সহজ ডট কমকে ২ লাখ টাকা জরিমানাও করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এই জরিমানাকৃত টাকার ২৫% পাবে মহিউদ্দিন রনি। তবে রেল কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে রিপোর্ট চেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এদিকে, আজ হাইকোর্ট ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খানকে রনির এখনকার কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ নিয়ে তা জানাতে নির্দেশ দেন।

গত ৭ জুলাই থেকে রেলওয়ের অব্যবস্থাপনা-যাত্রী হয়রানির প্রতিবাদে ছয়দফা দাবিতে হাতে শিকল বাঁধা অবস্থায় কমলাপুর রেলস্টেশনে অবস্থান করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

Advertisement
Share.

Leave A Reply