fbpx

রয়ের তো সেঞ্চুরি করারই কথা ছিল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারে জেসন রয়ের ষষ্ঠ ম্যাচ; সেঞ্চুরি করার আগে নামের পাশে ছিল একটাই ফিফটি, সর্বোচ্চ রানের ইনিংস ১৫৩। সেই ইনিংসটাকেও এখন ছাড়িয়ে যাবার সুযোগ ইংলিশ ওপেনারের সামনে। মিরপুরে টাইগারদের বিপক্ষে যখন ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির দেখা পেলেন রয়, তখনও প্রথম ইনিংসের ১১৫ বল যে বাকি!

ইতিহাস বলে, টাইগারদের বিপক্ষে ওয়ানডেতে রয় ফিফটি করলেই সেঞ্চুরি অব্দি সেটাকে নিয়ে গেছেন। বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষে প্রথম ফিফটির দেখা পাবার পর রয়ের সেঞ্চুরিটা তো তাই হওয়ারই ছিলো। যদিও ইতিহাস সবসময়ই সত্য হয়ে ধরা দেয় না, কিন্তু আশা তো থাকেই। সেই আশা নিয়ে যারা রয়ের ব্যাটিং দেখেছেন, তাদের চাওয়াই যে শুধু পূরণ হয়েছে, তা না; রয় দারুণ সব শট খেলে আনন্দ এনে দিয়েছেন দর্শক সারিতেও। টাইগার সমর্থকদের মনে কষ্ট হলেও, রয়ের ব্যাটিং যে সবাই দারুণ উপভোগ করেছেন, সেটা গ্যালারীতে চোখ রেখেই বোঝা গেছে।

৫৪ বলে ফিফটি স্পর্শ করা রয়, নিজের শতক পূরণ করেছেন ১০৪ বলে। পরিস্থিতি এবং কন্ডিশনের সাথে কতটা বন্ধুত্ব তৈরী করে পথ চলেছেন সেটা বোঝা যায় ১২ চারের বিপরীতে মাত্র ১টা ছক্কায়। মিরপুরের এমন স্লো এবং লো উইকেটে ব্যাটিংটা কিভাবে করতে হয়, কিভাবে করা উচিত সেটাই যেনো দেখিয়ে দিয়ে যাচ্ছেন রয়। ইংলিশ ব্যাটারকে দেখে স্বাগতিক ব্যাটাররা কতটুকু শিক্ষা নেয়, সেটাই এখন দেখার অপেক্ষা।

Advertisement
Share.

Leave A Reply