fbpx

রাজধানীতে পানির সংকট, ওয়াসাকে দুষছেন ভুক্তভোগীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় এক মাস ধরে পানির সংকটে ভুগছেন রাজধানীর কয়েকটি এলাকার বাসিন্দারা। আদাবর, শেখের টেক ও মোহাম্মদপুরের কয়েকটি এলাকার স্থানীয়রা জানালেন, পানির অভাবে ভয়াবহ সময় পার করছেন, দুই তিনদিন পরপর যেটুকু পানি পাচ্ছে, যা প্রয়োজনের তুলনায় একেবারেই কম।

ওয়াসা জানিয়েছে, ওই এলাকাগুলোর একটি স্টেশনে পাম্প স্থাপন করতে মাটি খনন করলে, সেখানে জটিলতা দেখা দেয়।  সেখানে অতিরিক্ত মাটি ধসে পড়লে আবার নতুন করে কাজ শুরু করতে হয়েছে। তাই পাম্প স্থাপনের জন্য বেশি সময় লাগছে।

‘কাজ শেষ করতে যতদিন লাগবে, ততদিন প্রতিটি বাড়িতে যাবে ওয়াসার গাড়ি। টাকার বিনিময়ে প্রয়োজনীয় পানি দেওয়া হবে। এমন প্রতিশ্রুতি দিলেও সে অনুযায়ী ওয়াসা কাজ করছে না বলে অভিযোগ করেছেন বাসিন্দারা।

আদাবর এলাকার বাসিন্দারা জানান, ওয়াসা অফিসে ফোন করেও কাউকে পাওয়া যাচ্ছেনা। কাউকে পেলেও পানি পাঠাচ্ছি করেও পাঠান না। তিন,চারদিন পরপর হয়তো অল্প কিছু পানি দিয়ে যান, যা প্রয়োজনের তুলনায় অনেক কম।

শেখের টেক এলাকার বাসিন্দারা জানান, ওয়াসার কর্মচারীরা সরাসরি ঘুষ চায়না, কিন্তু টেলিফোন অপারেটরদের টাকা না দিলে তারা সিরিয়ালে নাম তুলছেন, আবার ড্রাইভারকে টাকা না দিলে বাড়িতে পানি পৌঁছে দিচ্ছেন না।

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি নষ্ট হয় পূর্ব রাজা বাজারের একটি পাম্প। স্থানীয়রা জানায়, দুই একদিনের মধ্যে পাম্প ঠিক করার কথা বললেও তিন সপ্তাহেরও বেশি লেগেছে পাম্পটি ঠিক করতে। গাড়িতে করে বাড়ি বাড়ি পানি পৌঁছে দেওয়ার আশ্বাস দিলেও তা ঠিকমতো পালন করেনি ওয়াসা।

এছাড়া এলাকার প্রভাবশালীরা সিরিয়াল ভঙ্গ করে প্রায় প্রতিদিনই জোর করে ওয়াসার পানি নিচ্ছেন বলেও অভিযোগ করেন স্থানীয়রা।

ওয়াসার এক কর্মকর্তা ঘুষের অভিযোগকে অস্বীকার করে বলেছেন, গাড়ির সংকট আছে, আবার পানি পৌঁছানোর সক্ষমতার অভাবও আছে, তাই প্রতিদিন সবার চাহিদা অনুযায়ী পানি দেওয়া সম্ভব হচ্ছে না।

সমস্যার দ্রুত সমাধানে কাজ চলছে, তবে কবে নাগাদ কবে নাগাদ পানি সহজলভ্যতা আগের মতো হবে, এই বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি ওয়াসা।

Advertisement
Share.

Leave A Reply