fbpx

রাজধানীতে স্বস্তির বৃষ্টি, ভোগান্তিতে অফিসগামী মানুষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্ষাকাল এখনও শুরু না হলেও গেল সপ্তাহজুড়ে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। আর রাজধানী ঢাকাতে ভারী বৃষ্টি হতে দেখা গেছে। তবে গত দুই দিন তাপমাত্রা বাড়লেও শনিবার (৫ জুন) সকালে স্বস্তির বৃষ্টি নেমেছে।

এদিন ভোর থেকেই ঢাকার আকাশ থমথমে ছিল। সকাল সাড়ে ৭টার পর থেকে মেঘের গর্জন শুরু হয়। আর ৮টার পরপরই রাজধানীতে ঝুম বৃষ্টি শুরু হয়। টানা একঘণ্টা বৃষ্টি নামার পর ৯ টার দিকে বৃষ্টি শেষ হয়। তবে সকালের এই বৃষ্টিতে অফিসমুখী মানুষদের বিপাকে পড়তে দেখা যায়।

এর আগে গত ১ জুন ঢাকায় ভারী বর্ষণে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল। কোনো কোনো রাস্তায় বৃষ্টির পানি ১৮ ঘণ্টার বেশি ছিল। ফলে রাজধানীবাসী চরম ভোগান্তিতে পড়ে। আজকের বৃষ্টিতেও ঢাকার রাস্তায় পানি জমতে শুরু করেছে।

শনিবার (৫ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারিধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারিধরনের ভারী বৃষ্টি হতে পারে।

আর রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

Advertisement
Share.

Leave A Reply