fbpx

রাজধানীর সাত কলেজের সব পরীক্ষা স্থগিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার একদিন পর আজ স্থগিত করার সিদ্ধান্ত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাতটি বড় সরকারি কলেজের পরীক্ষা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ। অধ্যক্ষ সেলিম উল্লাহ এই সাত কলেজের শিক্ষা কার্যক্রম তদারকির দায়িত্বে রয়েছেন।

জানা গেছে, সাত সরকারি কলেজের প্রধান সমন্বয়কের দায়িত্বপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এস মাকসুদ কামাল আজ এই সাত কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট তিনজন ডিনসহ এ বিষয়ে একটি সভা করেন। এই সভাতেই পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনি ২৪ মে থেকে সকল সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারো ক্লাস শুরু হওয়ার ঘোষণা দেন। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খোলার ঘোষণাও দিয়েছেন শিক্ষামন্ত্রী। এ ঘোষণায় আরো বলা হয়, ক্লাস শুরুর আগে কোন পরীক্ষা নেওয়া হবে না। এমনকি, যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল, তাও বাতিল করতে হবে। শুধু অনলাইনে ক্লাস চলবে বলে জানানো হয়েছে।

শিক্ষামন্ত্রীর এমন ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান সবধরণের পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে। এই পরিস্থিতিতে আজ সাত কলেজের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হল।

এই সাতটি কলেজের মধ্যে রয়েছে, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

Advertisement
Share.

Leave A Reply