fbpx

রাজশাহীগামী সিল্কসিটির সাপ্তাহিক ছুটি বাতিল  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষার্থীদের বাড়তি চাপ সামলাতে রবিবার রাজশাহীগামী ট্রেন সিল্কসিটির সাপ্তাহিক ছুটি বাতিল  করা হয়েছে। সেদিন ঢাকা থেকে যাত্রী নিয়ে ট্রেনটি সরাসরি রাজশাহী আসবে। এছাড়া অন্যান্য ট্রেনে বাড়তি কোচ দেয়ার প্রক্রিয়াও চলছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের তথ্য অনুযায়ী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা আগামী ২৫-২৭ জুলাই অনুষ্ঠিত হবে। প্রতিদিন চার শিফটে ১৮ হাজার করে মোট ৭২ হাজার শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেবে।

চিলতি বছর ৪ হাজার ২০টি আসনের বিপরীতে মোট আবেদন জমা পড়ে ১ লাখ ৭৮ হাজার ২৬৮টি। ভর্তি পরীক্ষার জন্য রাজশাহী আসা এবং রাজশাহী থেকে ফেরার টিকিট নিয়ে এরই মধ্যে হট্টগোল শুরু হয়েছে।

টিকিট না পেয়ে ঢাকার বিমানবন্দর রেলস্টেশনে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। সে সময় ঢাকার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়. এ অবস্থায় পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ আগামী রবিবার সিল্কসিটি ট্রেনের সাপ্তাহিক বাতিল করে দেয়। এ ছাড়া প্রতিটি ট্রেনে বাড়তি কোচ লাগানোর প্রক্রিয়াও  করছে রেল কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ‘ভর্তি পরীক্ষার বিষয়ে আমরা বিশেষ দৃষ্টি রাখছি। রবিবার সিল্কসিটি ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন। কিন্তু ভর্তি পরীক্ষা উপলক্ষে এ বন্ধটা আমরা রাখছি না। ওই দিন শুধুমাত্র ঢাকা থেকে যাত্রী নিয়ে সরাসরি রাজশাহী চলে আসবে, ননস্টপ হিসেবে।

‘এ ছাড়া পরীক্ষার সময়টায় প্রতিটি ট্রেনেই আমরা ২/১ টি করে অতিরিক্ত কোচ যুক্ত করার জন্য পরিকল্পনা করেছি। আমরা সামর্থ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব করতে চাই বলেও জানান এই রেল কর্মকর্তা।

Advertisement
Share.

Leave A Reply