fbpx

রাত ৮ টার পর দোকান বন্ধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিদ্যুতের সংকট মোকাবিলায় রাত ৮ টার পর দোকানপাট, শপিংমল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল সরকার। এর প্রেক্ষিতে এই নির্দেশনা অমান্য করলে তাদের সংযোগ বিচ্ছিন্ন করারও ঘোষণা দেয় বিদ্যুৎ বিভাগ। এই সিদ্ধান্ত বাস্তবায়নে সোমবার (১৮ জুলাই) থেকেই অভিযান শুরু করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

এদিন রাত ৮টার পর রাজধানীর বায়তুল মোকাররম, দৈনিক বাংলা, পল্টন, ফকিরাপুলসহ বেশ কিছু এলাকায় অভিযান চালায় ডিপিডিসির টিম। সেখানে তারা বেশ কিছু মার্কেট খোলা দেখতে পান। প্রথমে তারা মাইকিং করে লাইট বন্ধের অনুরোধ করেন। কিন্ত অনেকেই সেই নির্দেশ মানেন নি। ফলে তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেয় ডিপিডিসি।

অভিযানে বিষয়ে জানতে চাইলে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, আমরা প্রত্যেক জোনকে জানিয়েছি রাত ৮টার পর গাড়ি নিয়ে টহল দিতে। প্রথমে অনুরোধ করা হবে, না মানলে সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, রাত ৮টার পর দোকানপাট, শপিং মল খোলা থাকলে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

তিনি বলেন, রাত ৮টা থেকে দোকানপাট, শপিং মল, আলোকসজ্জা বন্ধ থাকবে। বিদ্যুৎ বিভাগ কঠিনভাবে বিষয়টি পর্যবেক্ষণ করবে। যদি কেউ নির্দেশনা অমান্য করে তাদের বিদ্যুতের সংযোগ আমরা বিচ্ছিন্ন করে দেব।

Advertisement
Share.

Leave A Reply