fbpx

রামপুরা ব্রিজ অবরোধ করে বিক্ষোভ শিক্ষার্থীদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিরাপদ সড়কের দাবিতে আজকেও রাজধানীর রামপুরা ব্রিজের ওপর অবরোধ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। (১ ডিসেম্বর) বুধবার বেলা ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর অবস্থান নেয় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন রামপুরা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলছে, ‘নিরাপদ সড়কের জন্য ৯ দফা দাবিতে এ আন্দোলন ও অবরোধ কর্মসূচি পালন করছি। পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা আজ আন্দোলনে নেমেছি। যতক্ষণ পর্যন্ত সড়ক নিরাপদ হবে না ততক্ষণ আন্দোলন চালিয়ে যাব।’

গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে দুটি বাসের প্রতিযোগিতায় রাস্তা পার হবার সময় চাপা পড়ে নিহত হয় ছাত্র মাইনুদ্দিন ইসলাম। সে একরামুন্নেছা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থী। তার মৃত্যু খবরে ওই রাতে সহপাঠী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠে ঘটনাস্থলে কয়েকটি গাড়ি পুড়িয়ে দেয় তারা।

ওই ঘটনার পরে মঙ্গলবার সকাল ১০টার দিকে বিএএফ শাহীন কলেজ, ইম্পেরিয়াল কলেজ ও একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রগতি সরণিতে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। মাইনুদ্দিন ইসলাম নিহতের বিচার ছাড়াও সারাদেশে গণপরিবহনে হাফ পাস নিশ্চিতসহ ৯ দফা দাবি জানায় শিক্ষার্থীরা।

Advertisement
Share.

Leave A Reply