fbpx

রাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুক হামলা, নিহত ৮

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাশিয়ায় পারম স্টেট ইউনিভার্সিটির ক্যাম্পাসে অজ্ঞাত এক ব্যক্তির গুলিতে অন্তত আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। দেশটির তদন্ত কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

রাশিয়ায় অপরাধের তদন্তকারী সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটি হামলা সম্পর্কে জানায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শিক্ষার্থী গুলি ছোড়েন। সন্দেহভাজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককালে তিনি আহত হন।

তদন্তকারীরা প্রথমে ধারণা করেন, গুলিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। পরে তদন্তকারী দল জানায়, এ হামলায় আটজন নিহত হয়েছেন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রচার করা হয়েছে। এতে দেখা গেছে, আগ্নেয়াস্ত্রধারী এক ব্যক্তি ক্যাম্পাসের মধ্য দিয়ে হাঁটছেন। তার মাথায় হেলমেট, গায়ে কালো রঙের ‘ট্যাকটিক্যাল’ পোশাক। ক্যাম্পাসে হামলাকালে কেউ একজন ভিডিওটি ধারণ করেন।

রাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুক হামলা, নিহত ৮

ছবি: সংগৃহীত

এছাড়া, আইএন টিভি চ্যানেলের একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের একটি ভবনের দ্বিতীয় তলা থেকে জানালা দিয়ে শিক্ষার্থীরা লাফিয়ে পড়ছিল।

শিক্ষার্থীরা ইউনিভার্সিটির পেইজে জানিয়েছে, পাঠদান ও অফিস চলাকালে অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। ফলে, পাঠদান বাতিল করা হয়েছে।

চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বারের মতো দেশটির কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বিচারে গুলির ঘটনা ঘটল। কঠোর নিরাপত্তাব্যবস্থার কারণে রাশিয়ার শিক্ষাপ্রতিষ্ঠানে খুব কমই গোলাগুলির ঘটনা ঘটে। তাছাড়া, দেশটিতে বৈধভাবে আগ্নেয়াস্ত্র কেনাও বেশ কঠিন।

Advertisement
Share.

Leave A Reply