fbpx

রিয়াদের অর্ধশতকে বিশাল সংগ্রহ বাংলাদেশের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যাটসম্যানদের নৈপুণ্যে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে রানের পাহাড়ে চড়েছে বাংলাদেশ। পাপুয়া নিউগিনিকে ছুঁড়ে দিয়েছে ১৮২ রানের লক্ষ্য।

মাসকাটের তপ্ত গরমে টসে জিতে ব্যাটিং নেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আগেরদিন ৬৬ করে দলকে জেতানোর নায়ক নাইম শেখ আজ দ্বিতীয় বলেই ফ্লিক করতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ গিয়ে ফিরে গেলেন কোন রান না করেই।

লিটন দাসকে নিয়ে এরপর হাল ধরেন আগের ম্যাচের ম্যাচসেরা সাকিব আল হাসান। দুজনে গড়েন ৫০ রানের জুটি। বেশ কিছুদিন পর লিটন দাসের ব্যাটে আসছিলো রান। তবে ইনিংসটা খুব বেশি বড় করতে ব্যর্থ হন টাইগার ওপেনার। ২৩ বলে ২৯ করে আউট হন তিনি। এরপর মুশিও ফিরে যান মাত্র ৫ রান করে উইকেটে আসেন অধিনায়ক রিয়াদ।

একপ্রান্তে হাল ধরে পুরোটা সময় ধরেই রান বাড়ানোর কাজটা সাকিব করছিলেন অসাধারণ ভাবে। পঞ্চাশটা হয়তো প্রাপ্য ছিল, চেয়েছিলেনও; ৪০ থেকে ৪৬ এ পৌঁছালেন আসাদ ভালাকে এক হাতে বিশাল ছক্কা মেরে। তবে পঞ্চাশ করা হলো না। চার্লস আমিনির অসাধারণ এক ক্যাচে ৩৭ বলে ৪৬ রানেই শেষ হলো সাকিবের ইনিংস; ইনিংসের পথে মেরেছেন তিনটি ছক্কা।

সাকিব ফিফটি করতে না পারলেও না পারলেও পেরেছেন রিয়াদ, এবং কি অসাধারণভাবেই না পেরেছেন। ২৭ বলে ৩ চার ও ৩ ছক্কায় ফিফটি তুলে নেন তিনি, ২০০৭ বিশ্বকাপে আশরাফুলের পুর টি-টোয়েন্টি বিশ্বকাপে যেটি বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম অর্ধশতক। যদিও ফিফটির পরেই ফিরেছেন, তবে খেলেছেন ‘ক্যাপ্টেনস নক।

এরপর আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে ১৮১ রান করে বাংলাদেশ

Advertisement
Share.

Leave A Reply