fbpx

রিয়ালের চেয়ে বার্সার খেলা ভালো

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
লা লিগায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের অবস্থান এক নম্বরে। উয়েফা চ্যাম্পিয়নস লিগেও শিরোপাধারী চেলসিকে হারিয়ে উঠে গেছে সেমিফাইনালে, লক্ষ্য ইউরোপ সেরা হওয়ার। বলাই যায়, সবমিলিয়ে বেশ ভালো সময় যাচ্ছে কার্লো আনচেলত্তির  দলের জন্য। অথচ, সে কথা মানতে নারাজ ২০০৬ সাল থেকে দুই মৌসুম রিয়ালে কাটানো ইতালিয়ান ফরোয়ার্ড আন্তোনিও কাসানো।
রিয়ালের চেয়ে বার্সার খেলা ভালো
২০০৬ থেকে দুই মৌসুম রিয়াল মাদ্রিদে খেলেছেন আন্তোনিও কাসানো

৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লা লিগায় রিয়াল মাদ্রিদের অবস্থান টেবিলের শীর্ষে। অন্যদিকে, এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬০। খুব বড় ধরনের হেরফের না ঘটলে নিঃসন্দেহেই এবারের মৌসুমের চ্যাম্পিয়ন হতে যাচ্ছে ‘লস ব্লাংকোসরাই’।

এরপরও কাসানোর মতে, মৌসুমের শুরুতে বার্সেলোনা ছন্দে না থাকলেও কোচ জাভি হারনান্দেজের অধীনে বর্তমানে রিয়ালের চেয়েও ঢের ভালো খেলছে তারা। এ প্রসঙ্গে তিনি বলেন, “রিয়াল লিগে ভালো খেলছে না। বার্সেলোনার দিকে তাকালে দেখবেন, তাদের খেলায় আলাদা সুর আছে। আনচেলত্তির খেলানোর ধরণ হয়তো আপনার ভালো লাগছে, কিন্তু আমি দলের একজন খেলোয়াড়ের কথাও ভাবতে পারি না যে তাঁর অধীনে উন্নতি করেছে।”

রিয়ালের চেয়ে বার্সার খেলা ভালো
চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিতে রিয়াল

এমনকি চ্যাম্পিয়নস লিগের অন্যতম সফল এই দলটা নক আউট পর্বে শক্তিশালী পিএসজি এবং কোয়ার্টার ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে চেলসিকে বিদায় করেই সেমিতে পা রেখেছে। তবে, সেখানেও রিয়ালের সাফল্যের ছিটেফোঁটাও দেখতে পাচ্ছেন না ইতালিয়ান এই ফুটবলার। তাঁর মতে, “রিয়াল মাদ্রিদ বাজে খেলছে। যদিও তারা প্রথমে পিএসজি এবং পরে চেলসির বিপক্ষে ভাগ্যের জোরে জিতেছে, তবে এই ভাগ্য বেশিদিন তাদের সহায় হবে না।”  

Advertisement
Share.

Leave A Reply