fbpx

রিয়েলিটি শো’র বিচারক হতে কে কত পারশ্রমিক নেন বলি তারকারা?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলিউড মানেই এলাহি ব্যাপার। পোশাক, সাজ-সজ্জা, নিত্যদিনের জীবনে বাহারি ছোঁয়া। আর আজকাল তো বলিউড তারকারা ছুটি কাটানোই মানে বোঝেন মলদ্বীপের নীল পানিতে ভাসমান দামি রিসোর্ট। কোনটার এক দিনের ভাড়া আড়াই লক্ষ টাকা, কোনটা আবার পাঁচ লক্ষের। দিন দশেকের ছুটি মানে আধা কোটির ধাক্কা।

শুধু যে বেড়ানো তা কিন্তু নয়, বলি তারকাদের দামী দামী শখের শেষ নেই। কেউ হয়তো শখ মেটাতে ঘড়ি কিনলেন ২২ লক্ষ টাকা দিয়ে,কেউ কিনলেন ৩০ লাখের পার্স। দশ-বিশ লাখের জুতোও কেনেন অনেকে।  গাড়ি-বাড়ির কথা ছেড়ে দিলেও মাস গেলে এ সবের পিছনে মোটা কড়ি খসে তারকাদের। কিন্তু সেই বিপুল ব্যয়ের অর্থ আসে কোথা থেকে?

হয়তো ভাবতে পারেন, এক একটি সিনেমাতেই তো তারা নেন কয়েক কোটি রুপি। তাহলে এমন জীবন যাপনই তো স্বাভাবিক। কিন্তু না, শুধুমাত্র সিনেমার পারিশ্রমিকের টাকাতেই শখ আহ্লাদ চলে  এমন কথা বোধ হয় এদের পরম বন্ধুও বলতে পারবেন না। তা হলে কারা চালান তারকাদের খরচাপাতি?

শুধু সিনেমা নয়, টেলিভিশনের বিভিন্ন রিয়েলিটি শো থেকেই কোটি কোটি টাকা উপার্জন করেন বলিউড তারকারা। হিসেব করে দেখা গিয়েছে, টেলিভিশন থেকে এদের আয়ের অঙ্ক এতটাই বেশি যে, বছরে একটি সিনেমাও না করলে চলে। রুপোলি পর্দার নায়ক-নায়িকা হয়েও, টেলিভিশন এদের লক্ষ্মী।

চলুন জেনে নেই, বলিউড তারকারা কে কত টাকা আয় করেন রিয়েলিটি শো থেকে।

রিয়েলিটি শোয়ের বিচারক হিসেবে প্রথমেই বলতে হয় শিল্পা শেঠির কথা। ৯০ এর দশকের অভিনেত্রী তবে এখনও বলিউডের নবাগতাদের সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারেন বলে মনে করেন শিল্পার ভক্তরা। তাকে বিচারকের ভূমিকায় দেখা গিয়েছে তিনটি নাচের প্রতিযোগিতায়। এর মধ্যে ‘সুপার ডান্সার’-এর একটি সিজনের জন্য শিল্পা ১৪ কোটি টাকা নিয়েছিলেন।

নাচের কথা উঠলই মাধুরী দীক্ষিতের প্রসঙ্গও চলে আসে। তার উপস্থিতির দর আরও বেশি। মাধুরী পুরো সিজনের পারিশ্রমিক নেন না, মাঝে মাঝে তার দেখা পেতে পর্ব পিছু ১ কোটি খরচ করেন রিয়েলিটি শোয়ের প্রযোজকেরা।

‘ঝলক দিখলা যা’র একটি সিজনের বিচারক হওয়ার জন্য ১ কোটি পারিশ্রমিক চেয়েছিলেন মালাইকা। তবে ‘ইন্ডিয়াজ বেস্ট ডান্সার’ এ তিনি প্রতি পর্বে আট লক্ষ টাকা পারিশ্রমিক নেন।

অমিতাভ বচ্চন ‘কৌন বনেগা ক্রোড়পতি’র প্রথম সিজনে প্রতি পর্বে ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক নিতেন। ১১তম সিজনে দর অনেকটাই বেড়েছে। এখন প্রতি পর্বে সাড়ে তিন কোটি টাকা নেন বলিউডের ‘অ্যাংরি ইয়ংম্যান’।

‘বিগবস’ আর সালমান খান এখন প্রায় সমার্থক। শুরুতে প্রতি পর্বে ‘বিগবস’ এর মঞ্চে উঠতে সাড়ে  ছয় কোটি টাকা নিতেন টাইগার। পরে তা বেড়ে সাড়ে আট কোটি হয়। এখন অবশ্য আর অত হিসেব করেন না। সিজন পিছু ২০০ কোটি টাকা নিয়ে নেন।

পারিশ্রমিকের নিরিখে সালমানের কাছাকাছি হৃতিক রোশান। একবারই একটি নাচের রিয়্যালিটি শোয়ের বিচারক হয়েছিলেন। একটি সিজনের জন্য ১১২ কোটি টাকা নিয়েছিলেন হৃতিক।

শাহিদ কাপুরও কম যান না, নাচের প্রতিযোগিতা ‘ঝলক দিখলা যা’র পর্ব পিছু পৌণে দুই কোটি টাকা করে নিতেন তিনি।

‘নাচ বলিয়ে’র অষ্টম সিজনের বিচারক সোনাক্ষির প্রতি পর্বের পারিশ্রমিক ছিল এক কোটি টাকা।

৯০-এর দশকের আর এক অভিনেত্রী রাবিনা ট্যান্ডন ‘শাইন অফ ইন্ডিয়া’র পর্ব পিছু ১ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছিলেন।

Advertisement
Share.

Leave A Reply