fbpx

রেল চলাচল স্বাভাবিক রাখতে ৩ বিভাগে জরুরি সেল গঠন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অতি প্রবল ঘুর্ণিঝড় মোখার কারণে ইতিমধ্যেই অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) অভ্যন্তরীণ নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে। তবে দেশের সাথে সকল জেলার মানুষের যোগাযোগ ঠিক রাখতে স্থলপথের বাস ও ট্রেন চলাচল চালু রেখেছে কর্তৃপক্ষ।

ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে  ঘূর্ণিঝড় মোখার প্রভাবে যেকোনো পরিস্থিতিতে রেল চলাচল তদারকিতে ইমারজেন্সি সেল গঠন করা হয়েছে।

এই সেলের সদস্যরা স্থানীয় প্রশাসনের সাথে ২৪ ঘণ্টা যোগাযোগ রাখবেন। যে কোন সমস্যা দেখা দিলে তারা তৎক্ষণাত ট্রেন চলাচল বন্ধ রাখবেন।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী গণমাধ্যমকে জানান, সারা দেশে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণে তিন বিভাগে তিনটি ইমারজেন্সি সেল সার্বক্ষণিক কার্যক্রম চালাবে। তারা পর্যবেক্ষণ করে কোনো রুটে সমস্যার আশঙ্কা থাকলে ওই রুটে  ট্রেন চলাচল বন্ধ রাখবে।

এছাড়াও রেলওয়ে পূর্বাঞ্চলের মহা-ব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন শনিবার (১৩ মে) বলেন, আগামীকাল রোববার চট্টগ্রাম থেকে সকল ট্রেন ঠিক সময়ে ছেড়ে যাবে। তবে আমাদের কন্ট্রোল রুম সার্বক্ষণিক যোগাযোগ রাখবে। চালকদেরও সতর্ক থাকতে বলা হয়েছে।  যে কোনো পরিস্থিতি মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply