fbpx

লকডাউনেও চলবে বইমেলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে লকডাউনের মধ্যেও অমর একুশে গ্রন্থমেলার কার্যক্রম চলার নির্দেশনা দিয়েছে সরকার। এজন্য বইমেলার নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এখন থেকে প্রতিদিন দুপুর ১২টায় মেলা শুরু হয়ে তা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

আজ রবিবার (৫ এপ্রিল) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে বইমেলার এই নতুন সময়সূচির ঘোষণা দেয়া হয়। দেশের করোনা পরিস্থিতি আশংকাজনক হওয়ায় সরকারের ঘোষিত লকডাউনের প্রেক্ষিতেই বইমেলার এ নতুন সময়সূচি নির্ধারন করা হল।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বইমেলার কার্যক্রম প্রতিদিন ৫ ঘন্টা অর্থাৎ দুপুর ১২টা থেকে ৫টা পর্যন্ত চলমান রাখার জন্য অনুরোধ করা হলো।

এর আগে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গত ৩১ মার্চ আরো একবার বইমেলার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছিল। তখন ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা ৩০ মিনিট পর্যন্ত বইমেলা খোলা রাখার নির্দেশনা ছিল। আর ছুটির দিন বেলা ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত মেলার কার্যক্রম চালানোর নির্দেশনা দেওয়া হয়েছিল।

করোনা মহামারীর মধ্যে গতবছর একুশে গ্রন্থমেলা অনুষ্ঠিত না হলেও এবছর তা ফেব্রুয়ারির বদলে মার্চের ১৮ তারিখ থেকে শুরু হয়েছে। যা ১৪ এপ্রিল পহেলা বৈশাখ পর্যন্ত চালানোর সিদ্ধান্ত রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply