fbpx

লকডাউনের আগেই বাড়লো পেঁয়াজের দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে লকডাউন ঘোষণা হতে না হতেই বেড়ে গেছে রাজধানীর বাজারগুলোতে ক্রেতাদের ভিড়। আর বাজারে ক্রেতাদের ভিড় দেখে আজ সকাল হতে না হতেই বাড়িয়ে দেওয়া হয়েছে পেঁয়াজের দাম।

আজ রবিবার (৪ এপ্রিল) সকাল থেকেই কেজিতে ৫ টাকা করে বেড়েছে পেঁয়াজের দাম। শনিবার রাতেও যেখানে পেঁয়াজ কেজি প্রতি কেনা গেছে ৩০ টাকায়, সেখানে আজ সকাল থেকেই তার জন্য গুনতে হচ্ছে কেজি প্রতি ৩৫ টাকা।

ব্যবসায়ীরা জানান, লকডাউনের ঘোষণা হতেই ক্রেতারা যেভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার জন্য বাজারে ভিড় করছেন, তাতে দাম বাড়াটা স্বাভাবিক। কারণ, ক্রেতারা বাড়তি পণ্য কেনার কারণে শনিবার রাত থেকেই বাজারে পেঁয়াজের ঘাটতি দেখা দেয়। তবে, আলু, রসুন ও আদার দাম আগের মতোই আছে বলে জানায় তারা।

ব্যবসায়ীরা ধারণা করছেন, আগামী কয়েকদিনের মধ্যেই পেঁয়াজের দাম কমে যাবে। কারণ, একদিকে যেমন নতুন পেঁয়াজ আসবে বাজারে, অন্যদিকে, বাড়তি কিনে রাখার কারণে ক্রেতাদের মধ্যে চাহিদাও খুব একটা থাকবে না।

এর আগে, গতকাল শনিবার (৩ এপ্রিল) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দেন, দেশে করোনা প্রকোপ বেড়ে যাওয়ার কারণে সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য লকডাউন দিতে যাচ্ছে সরকার। তারপরই আজ সকালে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার এ খবর পাওয়া গেল।

Advertisement
Share.

Leave A Reply