fbpx

লকডাউনের পঞ্চমদিনে গ্রেফতার ৪১৩, সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে চলমান কঠোর লকডাউনের পঞ্চমদিনে সরকারি সকল বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে (সোমবার) রাজধানীতে ২৪৩ জনকে জরিমানা করা হয় ৯৮ হাজার ৪৫০ টাকা। এদিকে ট্রাফিক বিভাগের অভিযানে ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড করা হয়।

৫ জুলাই (সোমবার) লকডাউনের পঞ্চমদিনে পুলিশি অভিযানে এই সকল ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান, ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি আরও জানান, সরকার ঘোষিত লকডাউনের পঞ্চমদিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ২৪৩ জনকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেয়া হয়।

এছাড়া সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা।

এর আগে গতকাল ৪ জুলাই ডিএমপির অভিযানে গ্রেফতার হন ৬১৮ জন। ১৬১ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ৫৪ হাজার ৪৫০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১২ লাখ ৮১ হাজার টাকা।

Advertisement
Share.

Leave A Reply