fbpx

লকডাউনে জরুরি চলাচলে লাগবে ‘মুভমেন্ট পাস’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী বুধবার (১৪ এপ্রিল) থেকে দেশে চলবে কঠোর লকডাউন। আর এসময় জরুরি প্রয়োজনে যাদের বাইরে যাওয়া একান্তই প্রয়োজন, তাদের জন্য ‘মুভমেন্ট পাস’ এর ব্যবস্থা করেছে বাংলাদেশ পুলিশ।

আগামীকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ আনুষ্ঠানিকভাবে এই ‘মুভমেন্ট পাস’ অ্যাপ্লিকেশনটির উদ্বোধন করবেন।

আজ সোমবার (১২ এপ্রিল) পুলিশ সদরদফতর সূত্র জানায়, মুদিদোকানে কেনাকাটা, কাঁচাবাজার, ঔষধপত্র, চিকিৎসাকাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি ও খুচরা ক্রয়-বিক্রয়, মৃতদেহ সৎকার, ব্যবসা ও অন্যান্য ক্যাটাগরিতে দেওয়া হবে এই পাস। যারা কোন ক্যাটাগরিতেই পড়েন না অথচ বাইরে যাওয়া একান্তই প্রয়োজন, তাদেরকে অন্যান্য ক্যাটাগরিতে পাস দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে।

পুলিশ সদরদফতর সূত্র আরও জানায়, সবাই এই পাস পাবে না। শুধুমাত্র জরুরি সেবার সাথে সংশ্লিষ্টদেরই এই পাস দেওয়া হবে। মুভমেন্ট পাসের জন্য অনলাইনে নির্ধারিত ফরমে আবেদনকারীর নাম, মোবাইল নম্বর, যাত্রা শুরুর স্থান, গন্তব্য, আইডি কার্ড বা ড্রাইভিং লাইসেন্স, যাত্রার কারণ ইত্যাদি তথ্য পূরণ করার পর তা বিবেচনা করে পুলিশ অনলাইনেই এই পাস ইস্যু করবে। পাশাপাশি, এতে একটি কিউআর কোড স্ক্যানার থাকবে, যা স্ক্যান করে বিভিন্ন চেকপোস্টে পুলিশকে দেখালে সহজেই যাতায়াতের অনুমতি মিলবে।

‘মুভমেন্ট পাস’ এর আবেদনের জন্য ক্লিক করুন https://movementpass.police.gov.bd/

Advertisement
Share.

Leave A Reply