fbpx

লকডাউন সমাধান নয়,জনসচেতনতা বাড়ানো দরকার: এফবিসিসিআই সভাপতি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘লকডাউন’ সমাধান নয়, বরং জনসচেতনতা বাড়ানো দরকার বলে মনে করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সভাপতি জসীম উদ্দিন। তিনি বলেন, নতুন করে ‘লকডাউন’ (কার্যত বিধিনিষেধ) চায় না এফবিসিসিআই।

বুধবার (১২ জানুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ কথা জানান তিন।

এফবিসিসিআই সভাপতি বলেন, এর আগে বিধিনিষেধের কারণে ক্ষুদ্র ব্যবসা, পর্যটন ও পরিবহন ব্যবসা মারাত্মক ক্ষতির মুখে পড়েছে। সেই ক্ষতি এখনো কাটিয়ে ওঠা যায়নি। তাই বিধিনিষেধ না দিয়ে এখন জনসচেতনতায় বেশি জোর দেওয়া উচিত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব।

জসীম উদ্দিন বলেন, করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। তবে এখনো বিধিনিষেধ দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। এ ছাড়া এখন অনেক রপ্তানি আদেশ আছে। এই অবস্থায় যদি বিধিনিষেধ দেওয়া হয়, তাহলে অর্থনীতি বড় ধরনের ক্ষতির মুখে পড়বে। এই পরিস্থিতিতে অগ্রাধিকারভিত্তিতে কর্মীদের জন্য টিকার ব্যবস্থা করা দরকার বলেও মনে করেন তিনি।

এফবিসিসিআই সভাপতি বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পর বেশ কিছু  চ্যালেঞ্জের মুখোমুখি হবে উল্লেখ করে বলেন, ওসব চ্যালেঞ্জ মোকাবিলায় খাতভিত্তিক সক্ষমতা বাড়াতে হবে। একই সঙ্গে সরকারি কর্মকর্তাদেরও সক্ষমতা বাড়ানো দরকার। ভিয়েতনাম থেকে বাংলাদেশের অনেক কিছু শেখার আছে বলেও মনে করেন এফবিসিসিআই এর সভাপতি জসীম উদ্দিন।

Advertisement
Share.

Leave A Reply