fbpx

লাইভ থেকে পণ্য বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১ অক্টোবর থেকে লাইভে পণ্য বিক্রি বন্ধ করার ঘোষণা দিয়েছে ফেসবুক। প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়, রিল তথা সংক্ষিপ্ত আকারের ভিডিও কন্টেন্টের প্রতি আরও বেশি মনোযোগ দিতেই এমন উদ্যোগ নিয়েছে মার্কিনী এই টেক জায়ান্ট।
এছাড়া প্রোডাক্ট প্লেলিস্ট বা পণ্য ট্যাগ করার অপশনও থাকছে না বলে প্রতিবেদনে বলা হয়।

মেটা এক ব্লগ পোস্টে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে। সেখানে বলা হয়, যেহেতু ভোক্তারা ছোট আকারের ভিডিওর দিকে ঝুঁকছে, তাই আমরাও ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল ভিডিও কন্টেন্টের প্রতি মনোযোগী হচ্ছি। আপনি যদি ভিডিওর মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে এবং তাদেরকে সংযুক্ত করতে চান, তাহলে ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিল ও রিল অ্যাডগুলোর সাথে নিজেকে মানাতে শুরু করুন।

ফেসবুক লাইভে ট্যাগের অপশন না থাকলেও রিলের মাধ্যমে পণ্য বিক্রি এবং ট্যাগ করা যাবে। তবে ইন্সটাগ্রামে ইভেন্টভিত্তিক লাইভ শপিং সুবিধা বহাল থাকবে বলে জানিয়েছে মেটা।

সম্প্রতি টিকটক ও গ্রাহকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় একদিকে গ্রাহক ও অন্যদিকে রাজস্ব হারাচ্ছে মেটা। এ ক্ষতি পুষিয়ে নিতে একটি বড় হাতিয়ার হিসাবে জাকারবার্গ ফেসবুক এবং ইনস্টাগ্রামে রিলকে অনেক বেশি গুরুত্ব দিচ্ছেন।

উল্লেখ্য, প্রায় দুই বছর আগে ফেসবুক লাইভ শপিং ফিচারটি চালু হয়। এ ফিচারের মাধ্যমে ক্রেতা-বিক্রেতা লাইভে একে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারত। এছাড়াও লাইভ থেকেই নিজেদের পছন্দমতো পণ্য অর্ডার করতে পারতেন গ্রাহকরা।

Advertisement
Share.

Leave A Reply