fbpx

লাল সবুজে জ্বলবে ‘লন্ডন আই’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
এ এক উদপানের ক্ষণ। স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ। চলছে দেশে, বিদেশে নানা আয়োজন। বাদ থাকবে কেন তখন লন্ডন? দেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে যুক্তরাজ্যের লন্ডনে লাল সবুজ রঙে আলোকিত হবে শহরের আলোচিত স্থাপনা ‘লন্ডন আই’।
সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ২৬ মার্চ সন্ধ্যায় টেমস নদীর তীরের বিশ্বের বৃহত্তম চাকা আকৃতির এ স্থাপনায় লাল সবুজ আলো জ্বালানোর উদ্যোগ নিয়েছে ‘ব্রিটিশ বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশন’ (বিবিপিআই) ও ‘লাস্টমিনিট ডটকম লন্ডন আই’ নামের দুটি সংগঠন।
বিবিপিআই ফাউন্ডেশনের ট্রাস্টি কাউন্সিলার আব্দাল উল্লাহ সংবাদমাধ্যমকে জানান, ‘লন্ডন আই’ এর উপর থেকে ৪০ কিলোমিটার দূর পর্যন্ত শহরের দৃশ্য দেখা যায়। এটি লন্ডনের আকর্ষণীয় পর্যটন কেন্দ্র।
বিবিপিআই ফাউন্ডেশনের আরেক ট্রাস্টি আয়েশা কোরেশি জানান, করোনাভাইরাসে ব্রিটিশ বাংলাদেশি যারা মারা গেছেন ২৬ মার্চ তাদেরও স্মরণ করা হবে এ আলোকসজ্জার মাধ্যমে।
‘লাস্টমিনিট ডটকম লন্ডন আই’ এর মহাব্যবস্থাপক সানি জোহাল সংবাদমাধ্যমকে বলেন, বাংলাদেশের স্বাধীনতা উদযাপন উপলক্ষে শুধু আলোকসজ্জা হবে। তবে করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি থাকায় জনসাধারণকে এটি দেখার জন্য উৎসাহিত করা হবে না।
শুধু লন্ডন আই নয়, যুক্তরাজ্যে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের জন্য দেশটির বড় বড় শহরগুলোর গুরুত্বপূর্ণ স্থাপনা ও দর্শনীয় জায়গাগুলো আলোকসজ্জায় বর্ণিল হবে। এর মধ্যে উল্লেখ করা যায়- নিউ ক্যাসলের মিলেনিয়াম ব্রিজ, অ্যাডিনবরার চেম্বার অব কমার্স বিল্ডিং, সিটি এয়ারপোর্ট, ম্যানচেস্টার সেন্ট্রাল লাইব্রেরি, বার্মিংহ্যাম সেন্ট্রাল লাইব্রেরি, নথা‍‍র্ম্পটন ইউনিভার্সিটি বিল্ডিং, কার্ডিফ ক্যাসল ও লন্ডনের ক্যানারি হোয়ার্ফ।
Advertisement
Share.

Leave A Reply