fbpx

লিটন নাকি অন্য কেউ?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যাট হাতে বাজে সময় কাটাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এই ব্যাটারের ক্যাপ্টেন্সি নিয়েও চারদিকে সমালোচনার জোয়ার। রিয়াদের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্থায়ী সিদ্ধান্ত না জানালেও জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়েছে বিশ্রামে। শুধুই কি বিশ্রাম নাকি এই যাত্রায় স্থায়ীভাবেই হারালেন অধিনায়কত্ব। প্রশ্ন আসতে পারে নাকি টি-টোয়েন্টি দল থেকেই জায়গা হারিয়েছেন সাইলেন্টকিলার-খ্যাত এই তারকা।

রিয়াদের বিশ্রামে দলের দায়িত্ব দেওয়া হয় উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে। সোহানের নেতৃত্বে তুলনামূলক দুর্বল জিম্বাবুয়ের সাথে সিরিজে পিছিয়ে পড়া, আবার সমতায় ফেরা। মঙ্গলবার জানা যাবে সিরিজের ফলাফল, এর আগেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেন অন্তর্বর্তীকালীন অধিনায়ক। মিস করবেন এই সফরের সবগুলো ম্যাচ।

সাধারণভাবেই দর্শকদের মনে এই প্রশ্নটা আসাই স্বাভাবিক, শেষ ম্যাচে টস করতে যাবেন কে? দলে সিনিয়রদের কেউ নেই তাই তরুণ কাউকেই নিতে হবে দায়িত্ব। এই স্কোয়াডের সোহান আর লিটন ব্যতীত আর কারোরই নেই আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা। কৌতুহল জাগতে পারে তাহলে কি লিটনের ওপরই ভরসা রাখবে বিসিবি?

জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন এই ওপেনার। তবে শুরুটা সুখকর হয়নি। এছাড়াও টেস্ট দলের সহ-অধিনায়কের দায়িত্বও এখন লিটনের কাঁধে। তাই এই নামটাই বার বার সামনে আসাই স্বাভাবিক। এছাড়া স্কোয়াডে আছে মেহেদী হাসান মিরাজ। বয়সভিত্তিক দলে অধিনায়ক হিসেবে সফলতাঁর পাল্লা ভারী থাকা এই অলরাউন্ডার ঘরোয়া ক্রিকেটেও নিয়মিতই অধিনায়কত্ব করে থাকেন। তবে সিরিজের প্রথম দুই ম্যাচে মাঠে নামানো হয়নি এই অফ-স্পিনারকে।

দলে আছেন মোসাদ্দেক হোসেন সৈকতের মতো ক্রিকেটার যার অধীনে ডিপিএলে হ্যাট্রিক শিরোপা জিতেছিলো আবাহনী লিমিটেড। ব্যাটে বলেও আছেন ফর্মে। বিসিবি থেকে অফিসিয়ালি কোনো ঘোষণা আসেনি। শেষ ম্যাচে কে টস করবেন সেটা জানতে অপেক্ষা করতে হবে বিসিবির সিদ্ধান্তের জন্য। নতুন কাউকে ক্যাপ্টেন্সির অভিষেক করানো হবে নাকি লিটনই আবারো আপদকালীন অধিনায়কের দায়িত্ব পাবেন?

Advertisement
Share.

Leave A Reply