fbpx

লিটন-মুমিনুল নয়, শেষ বিকেলের নায়ক বোল্ট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রথম এবং দ্বিতীয় সেশনটা বাংলাদেশ নিজের করে নিলেও দিনের শেষ সেশনে মুমিনুল-লিটনের শতক না পাওয়ার আক্ষেপ বাংলাদেশকে যেন হতাশায় ডোবালো। কিউই পেসার ট্রেন্ট বোল্টের জোড়া আঘাতে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪০১ রান। ফলে, প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ৭৩ রানের লিড নিয়েছে বাংলাদেশ।

তৃতীয় দিনের প্রথম সেশনেই মাহমুদুল হাসান জয় ৭৮ (২২৮) এবং মুশফিকুর রহিম ১২ (৫৩) উইকেট পাওয়ার পর কিছুটা স্বস্তি হেরে কিউই শিবিরে। তবে, সেই সুখও বেশিক্ষণ স্থায়ী হয়নি। আগের দিন ৮ রানে অপরাজিত থাকা অধিনায়ক মুমিনুল হক জোট বাঁধেন লিটন দাসের সাথে। এরপর, শুধুই বাংলাদেশের দাপটের সাথে এগিয়ে যাওয়ার গল্প। আর কোনো উইকেট না হারিয়ে লাঞ্চ ব্রেকের আগে টাইগারদের সংগ্রহ ২২০ রান। দ্বিতীয় সেশনে মুমিনুল এবং লিটন দু’জনেই পেয়ে যান কাঙ্ক্ষিত অর্ধশতকের দেখা। চা পানের বিরতির আগ পর্যন্ত এই জুটির ১০৪ রানের পার্টনারশিপে বাংলাদেশ তোলে সেই ৪ উইকেটেই ৩০৭ রান।

লিটন-মুমিনুল নয়, শেষ বিকেলের নায়ক বোল্ট

৩১৬ বলে এই জুটির সংগ্রহ ১৫৮ রান।

তৃতীয় সেশনটাও বাংলাদেশের জন্য দুর্দান্ত হতো, যদি না মুমিনুল ২৪৪ বলে ৮৮ রান করে ট্রেন্ট বোল্টের বলে এলবি- ডব্লিউয়ের ফাঁদে না পড়তেন। ফলে, এশিয়ার বাইরে প্রথমবারের মতো সেঞ্চুরি করা থেকেও বঞ্চিত হয়েছেন তিনি। এরপর বাংলার অধিনায়কের দেখানো পথেই হেঁটেছেন লিটন কুমার দাসও। ১৭৭ বলে ৮৬ রান করে  আবারো দর্শকদের হতাশ করেন তিনি। লিটনকে প্যাভিলিয়নে ফেরানোর নায়কও সেই বোল্ট। মাউন্ট মঙ্গানুইয়ের শেষ বিকেলের নায়ক হয়েই থাকলেন এই বাঁহাতি এই পেসার। ৩১৬ বলে মুমিনুল-লিটনের পার্টনারশিপ ১৫৮ রানের। তৃতীয় দিন শেষে ৩৮ বলে ২০ রান করে মেহেদি হাসান মিরাজ এবং ৩৫ বলে ১১ রান করে ইয়াসির আলী রাব্বি অপরাজিত রয়েছেন।

দিন শেষে বাংলাদেশের লিড ৭৩ রানের। নিউজিল্যান্ডের পক্ষে নিল ওয়াগনার এবং ট্রেন্ট বোল্ট দুইজনই পেয়েছেন ৩টি করে উইকেট।

Advertisement
Share.

Leave A Reply