fbpx

লিবিয়ায় ৫ দিন ধরে নিখোঁজ বাংলাদেশি সাংবাদিক ও প্রকৌশলী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা থেকে লিবিয়ায় যাওয়া বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমান ও সাথে থাকা প্রকৌশলী সাইফুল ইসলামের ৫ দিন ধরে কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদের সাথে নিখোঁজ রয়েছেন দেশে থাকা তাদের গাড়ি চালকও।

জানা যায়, গত (৩মার্চ) সাংবাদিক জাহিদ পারিবারিক ভিসা নিয়ে তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনে যান। সেখান থেকে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ঘুরে ২১ মার্চ তিনি লিবিয়ায় পৌঁছান। পরদিন ২২ মার্চ তিনি নিজের ফেসবুকে ত্রিপোলী থেকে একটি স্ট্যাটাস দিয়ে জানান, গৃহযুদ্ধ কবলিত দেশটিতে প্রবেশ ছিল রীতিমতো বেশ চ্যালেঞ্জের।

সাংবাদিক জাহিদুর রহমান দেশের বেসরকারি টেলিভিশন এনটিভিতে চাকরি করেন। লন্ডনে যাবার পর ও সেখানকার তার একাধিক রিপোর্ট প্রচার করা হয় এনটিভিতে।

তবে এ বিষয়ে তার পরিবার বলছে,  যুদ্ধবিধ্বস্ত লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে তাদের অপহরণ করা হয়েছে বলে তারা জানতে পেরেছেন।

একই কথা বলছেন লিবিয়ায় থাকা প্রকৌশলী সাইফুল ইসলামের পরিবারও তাদের ধারণা, ত্রিপলিতে যেহেতু মিলিশিয়াদের নিয়ন্ত্রণ কম কাজেই ক্ষমতাসীন সরকারের কোনো বাহিনীর কেউও তাদের ধরে নিয়ে যেতে পারে।

এদিকে লিবিয়ার বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামান জানান, তিনিও এখন ধারণা করছেন কোনো মিলিশিয়া গ্রুপই তাদের ধরে নিয়ে যেতে পারে।

জাহিদুর রহমান গত ২৩ মার্চ দুপুর ১টা ৪৯ মিনিটে কোরিনথিয়া হোটেল থেকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এরপর থেকে তার কোনো পোস্ট পাওয়া যায়নি। তিনি আর ফেসবুকে সক্রিয় ছিলেন না। বলে জানিয়েছেন তার স্ত্রী তাসলিমা রহমান।

সাংবাদিক জাহিদুর রহমান এনটিভির বিশেষ প্রতিনিধির পাশাপাশি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালেরও পরিচালক। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

Advertisement
Share.

Leave A Reply